reporterঅনলাইন ডেস্ক
  ৩০ জানুয়ারি, ২০২৪

তামান্না ভাটিয়া ত্বকের যত্ন নেন যেভাবে

ছবি : সংগৃহীত

কমবেশি সব তারকারই বিউটি স্যালুনে কিংবা পার্লারে ভিড় করেন। এমনকি তারা বিশ্বমানের নামিদামি সব প্রসাধনীও ব্যবহার করেন ত্বকের যত্নে। তার মানে এই নয় যে, তারা প্রাকৃতিক উপাদান ব্যবহার করেন না। বলিউডের অনেক তারকা আছেন, যারা ঘরোয়া উপাদান ব্যবহার করে মাস্ক তৈরি করেন ত্বকের যত্নে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা তাদের বিউটি রুটিনও কমবেশি শেয়ার করেন। তেমনই একজন হলেন বলিউডের অভিনেত্রী তামান্না ভাটিয়া। যার রূপের জাদুতে সবাই মুগ্ধ হয়ে যান। অভিনয়ের পাশাপাশি দাগ-ছোপহীন উজ্জ্বল ত্বকের জন্য অনুরাগীদের নজরে থাকেন বাহুবলীখ্যাত এই অভিনেত্রী।

নিজের ইনস্টাগ্রামে নিয়মিত শরীরচর্চা কিংবা রূপচর্চার টোটকা দেন তিনি। শীতেও ত্বকের প্রাকৃতিক জেল্লা ধরে রাখতে, ত্বক থেকে মৃত কোষ দূর করতে রান্নাঘরের তিনটি উপকরণ দিয়ে বিশেষ একটি মাস্ক তৈরি করে ব্যবহার করেন তিনি।

এরপর ১০ মিনিট পর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে নেন মুখ। তামান্না জানিয়েছেন, এই মাস্ক আবার স্ক্রাব হিসেবেও ব্যবহার করা যায়। তবে যাদের ত্বক সেনসিটিভ তাদের মুখে এই স্ক্রাব ব্যবহার না করাই ভালো।

চকচকে ও ঝলমলে স্বচ্ছ ত্বক পেতে অবসরে কিংবা সপ্তাহে অন্তত একবার ব্যবহার করতে পারেন তামান্নার এই ঘরোয়া মাস্ক। রূপচর্চায় তিনি যে মাস্ক ব্যবহার করেন, তা তৈরি করবেন কীভাবে জেনে নিন-

১. চন্দনের গুঁড়া ১ টেবিল চামচ

২. কফি আধা টেবিল চামচ ও

৩. মধু ১ টেবিল চামচ

পদ্ধতি

ছোট একটি পাত্রে তিনটি উপকরণ ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণ যদি খুব ঘন হয়ে যায় তাই প্রয়োজনে সামান্য গোলাপজল মিশিয়ে নিতে পারেন। প্রথমে মাইল্ড কোনো ক্লিনজার দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিন।

তারপর মুখে ১০ মিনিট এই মাস্ক মেখে রাখুন অতঃপর হালকা গরম পানিতে মুখ ধুয়ে নিন একটু স্ক্রাব করে। তারপর স্কিন কেয়ার রুটিন অনুসরণ করে ত্বকে টোনার, ময়েশ্চারাইজার এরপর সানস্ক্রিন মেখে নিন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তামান্না ভাটিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close