অনলাইন ডেস্ক
  ১৯ নভেম্বর, ২০২০

কেউ কি আপনাকে গোপনে হিংসা করছে?

কখনও কি মনে হয় আপনার সহকর্মীরা আপনার উপর হিংসা করছে? আপনাকে সিরিয়াসলি নিচ্ছে না? অথবা আড়ালে আপনাকে নিয়ে হাসাহাসি করছে? তাহলে হতাশ হবেন না, তেমন হলে কিন্তু সচেতন হোন। এনার্জি হারানো কখনই উচিত নয়। বরং কোনও সমস্যা হলে তার সমাধান খোঁজার চেষ্টা করুন। বিনা কারণে যখন দেখবেন আপনার শত্রু বেড়ে গিয়েছে, তাহলে বুঝবেন আপনি কর্মক্ষেত্রে একজন সফল মানুষ। ব্যর্থতায় নয় মানুষ হিংসা করে সফলতায়!

প্রকাশ্যে যারা আপনাকে হিংসা করেন তাদের আপনি সহজেই চিহ্নিত করতে পারেন। তাদের সংস্পর্শ এড়িয়ে চলতে পারেন খুব সহজেই। কিন্তু এমন বহু মানুষ আছেন যারা হিংসা করে গোপনে। আপনি যদি সব দিক থেকে সফল হয়ে থাকেন তাহলে আত্মিক শান্তিতে আপনি হয়ত তৃপ্ত। তবে চার পাশে তাকিয়ে দেখার সময় আপনার হয় না। কিন্তু এসবের মধ্যেই আপনি বুঝতে পান হিংসার কিছু চোখ আপনাকে ঘিরে রয়েছে। প্রকাশ্যে যারা আপনাকে ঈর্ষা করেন তাদের আপনি সহজেই চিহ্নিত করতে পারেন। তাদের সংস্পর্শ এড়িয়ে চলতেও পারেন। কিন্তু এমন অনেক মানুষ রয়েছেন যাদের হিংসা গোপনে। এদের সহজে আপনি চিহ্নিত করতে পারেন না। বিশেষজ্ঞরা বলছেন, কয়েকটি লক্ষণ দেখে চিহ্নিত করা যেতে পারে এই সব গোপন হিংসুটেদের।

তবে জেনে নেওয়া যাক এই লক্ষণগুলি …

সর্বদা আপনার খুঁত ধরেন এমন লোক থেকে সাবধান! এরা কিন্তু আপনার প্রতি গোপনে হিংসার জাল বুনে চলেছেন।

খেয়াল রাখবেন কেউ অযথা আপনার স্তুতি করছেন কিনা। বেশি খোশামুদে মানুষের মনে কিন্তু গোপনে হিংসার বাসা।

কেউ কি আপনাকে অজাচিত উপদেশ দিচ্ছেন? এমন ক্ষেত্রে কিন্তু সেই ব্যক্তির গোপন ঈর্ষাকারী হওয়ার সম্ভাবনাই বেশি।

লক্ষ রাখুন কেউ আপনাকে অনুকরণ করছেন কি না। গোপনে হিংসুটে ব্যক্তিদের এটা প্রাথমিক লক্ষণ।

কেউ যদি আপনার কোনও সাফল্যকে ছোট করে দেখেন, জানবেন, তিনি আপনার প্রতি ঈর্ষাকাতর।

খেয়াল রাখবেন, আপনার পিছনে কেউ কোনও গুজব রটাচ্ছেন কি না। যদি রটে, তা হলে সেই গুজবের উদ্গাতাকে খুঁজে বের করুন। জানবেন, তিনি কোনও গোপন ঈর্ষা থেকেই এই কাণ্ড ঘটাচ্ছেন।

যদি আপনি দেখতে পান যে আপনার সামনে এক আর পিছনে আর এক, সে ক্ষেত্রে বুঝবেন গোপন ঈর্ষা রয়েছে। আপনার সফলতায় নকল হাসি রয়েছে তার মধ্যে। তিনি আপনার জন্য মোটেও খুশি নন।

আপনি এখনও মনে করতে পারেন যে যখন আপনি দুজন একে অপরের সবচেয়ে কাছের সমর্থন ছিলেন তবে এখন হঠাৎ করে সমস্ত জিনিস বদলে গেছে।

পিডিএসও/ জিজাক

গোপনে হিংসা,সহকর্মী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close