ভারতে করোনা আক্রান্ত সাড়ে ২১ লাখ ছাড়ালো

প্রকাশ : ০৯ আগস্ট ২০২০, ১২:০৮ | আপডেট : ০৯ আগস্ট ২০২০, ১২:১২

অনলাইন ডেস্ক

ভারতে কোভিডে আক্রান্তের সংখ্যা সাড়ে ২১ লাখ ছাড়িয়ে গিয়েছে। শুধু একদিনেই ৬৪ হাজার ৩৯৯ জন সংক্রমিত হয়েছেন। আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও।

রোববার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় বলি হয়েছেন ৮৬১ জন। ফলে, এখনও প্রাণ হারিয়েছেন ৪৩ হাজার ৩৭৯ জন মানুষ। এক্টিভ কেস রয়েছে ৬ লাখ ২৮ হাজার ৭৪৭টি। সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১৪ লাখ ৮০ হাজার ৮৮৪ জন।

পরিসংখ্যান অনুযায়ী সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৮.৭৮ শতাংশ। মৃত্যু হার ২.১ শতাংশ। প্রথম স্থানে থাকা মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯০ হাজার। মৃত্যু হয়েছে ১৭ হাজারের বেশি মানুষের।অন্যান্য রাজ্যগুলির মধ্যে তামিলনাড়ুতে ২ লাখ ৮৫ হাজার, অন্ধ্রপ্রদেশে ২ লাখ ৬ হাজার, কর্নাটকে ১ লাখ ৬৪ হাজার এবং দিল্লিতে ১ লাখ ৪২ হাজার জনের শরীরে কোভিডের উপসর্গের সন্ধান পাওয়া গিয়েছে।

অন্যদিকে, গোটা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৭ লাখ ২৯ হাজার জনের। সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৯৮ লাখ।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কেন্দ্রীয় সংসদীয়বিষয়ক প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল। শনিবার টুইট করে তিনি জানিয়েছেন, প্রথমবার তার কোভিড পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছিল। কিন্তু, দ্বিতীয়বার রিপোর্ট পজেটিভ এসেছে। তাই চিকিৎসকের পরামর্শে দিল্লির এইমসে ভর্তি হয়েছেন। পাশাপাশি গত কয়েক দিনে যারা তার সংস্পর্শে এসেছে, তাদের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখতে বলেছেন কেন্দ্রীয় মন্ত্রী।

এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভার ৪ জন সদস্য কোভিডে আক্রান্ত হয়েছেন।

পিডিএসও/হেলাল