বাংলা প্রেস, নিউ ইয়র্ক

  ১৩ সেপ্টেম্বর, ২০২১

পোশাকশিল্পের বাজার সম্প্রসারণে ওয়াশিংটন ডিসিতে গোলটেবিল বৈঠক

ওয়াশিংটন ডিসিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস মার্কিন সরকার এবং সংশ্লিষ্ট অংশীদারদের অংশগ্রহণে গত শুক্রবার একটি গোলটেবিল বৈঠকের আয়োজন করে। বৈঠকে বাংলাদেশে তৈরি পোশাক শিল্পের কারখানার নিরাপত্তা এবং শ্রমিকদের কল্যাণের লক্ষ্যে চলমান প্রচেষ্টার পাশাপাশি কিভাবে আরো মার্কিন আমদানিকারকদের পোশাক আমদানিতে উৎসাহিত করা যায় সেই বিষয়ে আলোচনা করা হয়।

যুক্তরাষ্ট্রে সফররত বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের উপস্থিতিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। গোলটেবিল বৈঠকে মার্কিন যুক্তরাষ্ট্রের সহকারী বাণিজ্য প্রতিনিধি ক্রিস্টোফার উইলসন, টেক্সটাইল বিষয়ক সহকারী বাণিজ্য প্রতিনিধি উইলিয়ামসহ বাংলাদেশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এতে অংশগ্রহণ করেন।

একটি সাবলীল টেকসই সাপ্লাই চেইন এবং সোর্সিংয়ের প্রয়োজনীয়তার উপর জোর দিয়ে সভাপতি ফারুক হাসান তৈরি পোশাকশিল্প মালিকদের খরচ কমানোর নিমিত্ত কারখানার একাধিক নিরীক্ষা কমানোর জন্য মার্কিন ক্রেতাদের প্রতি আহ্বান জানান। বাংলাদেশে শ্রমিকের ন্যূনতম মজুরি বৃদ্ধি এবং তৈরি পোশাকের ক্রমবর্ধমান উৎপাদন খরচ বিবেচনায় বিজিএমইএ সভাপতি বাংলাদশে তৈরি পোশাকের উচ্চ ন্যায্য মূল্য প্রদানের জন্য মার্কিন ক্রেতাদেরকে অনুরোধ জানান।

পিডিএসও/ফাতিমা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গোলটেবিল বৈঠক,ওয়াশিংটন ডিসি,পোশাকশিল্প
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close