পর্তুগালে রাষ্ট্রদূতকে বিদায় দিলেন আ.লীগ নেতারা

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৬ | আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২০, ২০:০৬

জহুরুল ইসলাম মুন, ইউরোপ

পর্তুগালে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকীকে বিদায় দিয়েছেন পর্তুগাল আওয়ামী লীগ। সোমবার স্থানীয় সময় দুপুর ২ টার দিকে পর্তুগালের লিসবনে বাংলাদেশ দূতাবাসের হল রুমে পর্তুগাল আওয়ামী লীগ এই বিদায় অনুষ্ঠানের আয়োজন করে।

পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক দেলওয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিদায়ী রাষ্ট্রদূত হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস লিসবনের রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাস লিসবনের দ্বিতীয় সচিব আব্দুল্লাহ আল রাজী।

বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পর্তুগাল আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান মোল্লা, দপ্তর সম্পাদক জাকির হোসাইন, অর্থ সম্পাদক আলিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা বশির, সায়েম আহমেদ, ছাত্রলীগ নেতা শাহজালাল।

রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী তার বিদায়ী বক্তব্য বলেন, বঙ্গবন্ধুর ডাকে দেশ স্বাধীন হয়েছে বলে আজ আমি রাষ্ট্রদূত হয়ে এখানে আসতে পেরেছি। দেশ স্বাধীন না হলে হয়তো আজ আমি রাষ্ট্রদূত হতে পারতাম না। আর জাতির জনকের স্বপ্নের সোনার বাংলার গড়ার প্রত্যয়ে আমি পর্তুগালে আসার পর বাংলাদেশীদের উজ্জীবিত রাখার প্রাণপণ চেষ্টা করেছি, যাতে তারা বিদেশের মাটিতে বাংলাদেশের মান সম্প্রসারণ করার পাশাপাশি জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। রাষ্ট্রদূত  পর্তুগাল প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানিয়ে বলেন, আজ আমি এখানে সংবর্ধনা নিতে আসিনি, এসেছি আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিদায় নিতে।

উল্লেখ্য, পর্তুগাল আওয়ামী লীগের পক্ষ থেকে বিদায়ী রাষ্ট্রদূতকে ক্রেস্ট ও শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

পিডিএসও/এসএম শামীম