reporterঅনলাইন ডেস্ক
  ২৫ মে, ২০২৪

অধ্যাপক সাইফুল ইসলাম এআইইউবির নতুন উপাচার্য

ছবি : সংগৃহীত

অধ্যাপক ড. সাইফুল ইসলাম আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের (এআইইউবি) নতুন উপাচার্য হিসেবে যোগদান করেছেন। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এবং রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চার বছরের জন্য এআইইউবির উপাচার্য হিসাবে অধ্যাপক ড. সাইফুল ইসলামকে নিয়োগ দেন।

শনিবার (২৫ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধ্যাপক ড. সাইফুল ইসলাম ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে ২০২৪ সালের মে পর্যন্ত ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) ভাইস-চ্যান্সেলর ছিলেন। তিনি ২০১৬ সালের জুন থেকে ২০২০ সালের জুন পর্যন্ত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভাইস-চ্যান্সেলর হিসাবে দায়িত্ব পালন করেছেন।

তিনি ২০১৩ সালের আগস্ট থেকে জুন ২০১৬ পর্যন্ত প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭৫ সালে বুয়েট থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন। ১৯৭৭ সালে বুয়েট থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে এমএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন তিনি। ১৯৮৬ সালে যুক্তরাজ্যের কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

অধ্যাপক ইসলাম ১৯৭৫ সালে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে প্রভাষক হিসাবে বুয়েটে তার কর্মজীবন শুরু করেন। ১৯৮৮ সালে বুয়েটে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক হন।

অধ্যাপক সাইফুল ইসলাম ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইইবি) লাইফ ফেলো, বাংলাদেশ কম্পিউটার সোসাইটির লাইফ ফেলো, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিায়রিং অ্যান্ড টেকনোলজি (আইইটি), ইউকের ফেলো, ইঞ্জিনিয়ারিং কাউন্সিল, ইউকের চার্টার্ড ইঞ্জিনিয়ার, আইইইই এসআরএমআইইইই র (ইউএসএ) সিনিয়র সদস্য।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এআইইউবির নতুন উপাচার্য
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close