সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১১ জুন, ২০২৪

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক কনফারেন্সে ৩৩৭ গবেষকের প্রবন্ধ উপস্থাপন 

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি শেষ হয়ে যাওয়া দ্বিতীয় আন্তর্জাতিক কনফারেন্সে (সেকেন্ড ইন্টারন্যাশনাল কনফারেন্স অন দ্য আর্ট অব সোশ্যাল চেঞ্জেস-২০২৪) দেশ-বিদেশের ৩৩৭ জন গবেষক তাদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন। তিন দিনব্যাপী চলা এই আন্তর্জাতিক কনফারেন্স বাংলাদেশ, ভারতসহ অন্য দেশের গবেষকরা তাদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আয়োজনে এই কনফারেন্স গত শনিবার শেষ হয়।

কনফারেন্সের প্রধান পৃষ্ঠপোষক ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ আজম। তিন দিনব্যাপী এই কনফারেন্সে কি-নোট স্পিকার হিসেবে বক্তব্য দেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, প্রফেসর ইমেরিটাস ড. আইনুন নিশাত, প্রখ্যাত রবীন্দ্র সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা ও স্থপতি রফিক আজম।

কনফারেন্সে আরো বক্তব্য দেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. মো. আলমগীর। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটার, গীতাঞ্জলি মিউজিক স্টুডিও, মিউজিক ল্যাব, অ্যাকাডেমিক ভবন-৩-এর লেকচার রুম, উদয়ন কনফারেন্স সেন্টার ও উত্তরায়ন কনফারেন্স হলে সাতটি টেকনিক্যাল সেশন একই সময় পরিচালিত হয়। সেখানে দেশ-বিদেশের গবেষকরা তাদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন। দ্বিতীয় আন্তর্জাতিক কনফারেন্সের সমাপনী দিনে সংগীত পরিবেশন করেন ভারতের প্রখ্যাত শিল্পী ঋদ্ধি বন্দ্যোপাধ্যায় ও কৌশিক মজুমদার।

সফলভাবে এই আয়োজন সম্পন্ন হওয়ায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম কনফারেন্স আয়োজক কমিটি, দেশ-বিদেশের গবেষকসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং পরবর্তী কনফারেন্সের ঘোষণা দেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close