গাজীপুর প্রতিনিধি

  ১৫ জুন, ২০২৪

বশেমুরকৃবির ভিসি এপিএনর কো-চেয়ারম্যান নির্বাচিত

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) ভাইস-চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. মো. গিয়াসউদ্দিন মিয়া এশিয়া-প্যাসিফিক নেটওয়ার্ক ফর গ্লোবাল চেঞ্জ রিসার্চের (এপিএন) সায়েন্টিফিক প্ল্যানিং গ্রুপের কো-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ২৩ জাতি বিশিষ্ট দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক এই সংস্থার আগামী দুই বছরের জন্য তিনি এই মর্যাদাপূর্ণ পদের দায়িত্ব পালন করবেন।

সংস্থার অপর কো-চেয়ারম্যান হয়েছেন তার সহকর্মী ফিজির বিজ্ঞানী ড. অনেশ সিংহ। গতকাল শনিবার ভিসির একান্ত সচিব ড. আবু হাদী মো. আসাদুর রহমান এ তথ্য জানান।

ভিসির একান্ত সচিব জানান, চায়না-মঙ্গোলিয়া-ইন্দোনেশিয়ায় সপ্তাহব্যাপী এক সরকারি সফরের শেষ পর্য্যায়ে বশেমুরকৃবির ভিসি এখন ইন্দোনেশিয়ায় অবস্থান করছেন। দেশটির রাজধানী জাকার্তায় ১১ থেকে ১৪ জুন চার দিনব্যাপী অনুষ্ঠিত সংস্থাটির দ্বি-বার্ষিক সম্মেলন হচ্ছে। এতে উপস্থিত সব দেশের প্রতিনিধিদের সর্বসম্মতিক্রমে আগামী দুই বছরের জন্য তিনি এই মর্যাদাপূর্ণ পদে অধিষ্ঠিত হন।

ভিসি গিয়াসউদ্দিন মিয়া ছাড়াও সংস্থার অপর কো-চেয়ারম্যান হয়েছেন তার সহকর্মী ফিজির বিজ্ঞানী ড. অনেশ সিংহ। কো-চেয়ারম্যান দুজনে সংস্থাটির স্টিয়ারিং কমিটির সক্রিয় সদস্য হিসেবে নিয়মিতভাবে এই অঞ্চলের সমসাময়িক বিষয়ের ওপর গবেষণার বিষয়বস্ত নির্ধারণ, নির্ধারিত বিষয়ের ওপর গবেষণা প্রকল্প আহ্বান, প্রস্তাবিত প্রকল্পসমূহ বাছাই ও মূল্যায়ন করবেন।

বশেমুর কৃষি বিশ্ববিদ্যালয় পরিবার ভিসি ড. গিয়াসউদ্দিনের এই আর্ন্তজাতিক মর্যাদাপূর্ণ অধিষ্ঠানের জন্য গর্বিত ও আনন্দিত।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close