reporterঅনলাইন ডেস্ক
  ১৮ অক্টোবর, ২০২১

আল্টিমেটাম দিয়ে অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা

ছবি : সংগৃহীত

অবশেষে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে রাজধানীর শাহবাগ মোড় থেকে অবরোধ তুলে নিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দেশের অনেক জায়গায় মন্দির ও হিন্দুবাড়িতে হামলা-অগ্নিকাণ্ডের প্রতিবাদে অবরোধ পালন করছিলেন তারা। শিক্ষার্থীদের অবরোধের কারণে রাজধানীর ব্যস্ততম সড়কে যানজটের সৃষ্টি হয়েছিল।

সোমবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিবাদী শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে রাস্তায় অবস্থান নেন। পরে দুপুর ২টার দিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে শাহবাগ মোড় থেকে অবরোধ তুলে নেন তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় প্রথমে সমবেত হন জগন্নাথ হলসহ বিভিন্ন আবাসিক হলের শিক্ষার্থীরা। সেখান থেকে তারা মিছিল নিয়ে শাহবাগ মোড়ে আসেন। অবরোধের কারণে শাহবাগসহ পল্টন, জিরোপয়েন্ট, মৎস্য ভবন, কাকরাইল, বাংলামোটর, সায়েন্সল্যাব, নিউমার্কেট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

কয়েক ঘণ্টা এসব সড়কে যানবাহনগুলোকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এসব এলাকায় গণপরিবহনেরও সংকট দেখা দেয়। বাধ্য হয়ে অনেকেই রিকশায় চলাচল করেন। অনেকে আবার গাড়ি থেকে নেমে হেঁটে হাসপাতাল কিংবা গন্তব্যে পৌঁছান। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও বারডেম হাসপাতালে আসা রোগীরা ভোগান্তিতে পড়েন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি শিক্ষার্থী,অবরোধ,আল্টিমেটাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close