reporterঅনলাইন ডেস্ক
  ২২ সেপ্টেম্বর, ২০২১

চীনা কোম্পানির বিনিয়োগে হচ্ছে খেলনা তৈরির কারখানা

সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন চীনা কোম্পানি মেসার্স মেইগো (বাংলাদেশ) লিমিটেড ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় ৬.৫৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে একটি খেলনা তৈরির কারখানা স্থাপন করতে যাচ্ছে। 

এ লক্ষ্যে বুধবার (২২ সেপ্টেম্বর) বেপজা কমপ্লেক্স, বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং মেসার্স মেইগো (বাংলাদেশ) লিমিটেড-এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। 

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং মেসার্স মেইগো (বাংলাদেশ) লিমিটেড এর সিনিয়র অপারেশন ম্যানেজার মি. চেন সু কিয়াং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই লিজ চুক্তিতে স্বাক্ষর করেন। 

প্রতিষ্ঠানটি বার্ষিক ৯ লাখ পিস ডাই-কাস্ট, প্লাশ, প্লাস্টিক এবং কাপড়েরসহ বিভিন্ন ধরনের সংগ্রহযোগ্য খেলনা উৎপাদন করবে। কারখানাটিতে ১৬১৬ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। 

অন্যদের মধ্যে বেপজার সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব মো. জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন এবং মহাব্যবস্থাপক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশিদ আলম চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চীনা কোম্পানি,বিনিয়োগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close