reporterঅনলাইন ডেস্ক
  ৩১ জানুয়ারি, ২০১৯

উন্নয়নে বিশ্বব্যাংকের সহায়তা আরো বাড়বে : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ঢাকায় বিশ্বব্যাংকের যে টিম আছে তারা বাংলাদেশের চাহিদা বোঝেন। সামনে বাংলাদেশের সব ধরনের উন্নয়নে বিশ্বব্যাংক সহায়তা বাড়াবে।

বৃহস্পতিবার শেরেবাংলা নগরে অর্থমন্ত্রীর কার্যালয়ে বিশ্বব্যাংকের ঢাকা অফিসের বিদায়ী আবাসিক প্রতিনিধি চিমিয়াও ফানসহ বিশ্বব্যাংক প্রতিনিধিদল অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বিশ্বব্যাংকের ঢাকা অফিসের বিদায়ী আবাসিক প্রতিনিধি চিমিয়াও ফান মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় অর্থমন্ত্রী বলেন, বর্তমানে বিশ্বব্যাংকের সঙ্গে সময় ভালো যাচ্ছে। তবে মাঝে কিছু দিন এই সংস্থার সঙ্গে খারাপ সময় পার করেছিলম। এই অবস্থা এখন আর নেই। এখন ঢাকায় বিশ্বব্যাংকের ভালো টিম রয়েছে। আশা করি প্রকল্পের ঋণ সহায়তাসহ সব ধরনের সহায়তা বাড়াবে বিশ্বব্যাংক। বাংলাদেশ ঋণ নেওয়ার সক্ষমতা পূরণ করছে। তাই সবাই ঋণ দিতে চায়।

এ সময় বিশ্বব্যাংকের ঢাকা অফিসের নবনিযুক্ত কান্ট্রি ডিরেক্টর বব সাউম উপস্থিত ছিলেন।

অর্থমন্ত্রী আরো বলেন, বর্তমানে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন, ধারাবাহিকভাবে জিডিপির প্রবৃদ্ধি এবং বিনিয়োগ পরিস্থিতি বিশেষ করে উন্নয়নশীল দেশের প্রাথমিক স্বীকৃতি পাওয়ার পর বিদেশি উদ্যোক্তাদের আস্থার জায়গা এখন বাংলাদেশ।

বিশ্বব্যাংকের নব নিযুক্ত কান্ট্রি ডিরেক্টর বব সাউম বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি, নারীদের কর্মস্থান ও নারী ক্ষমতায়নের প্রশংসা করেন এবং আগামীতে বাংলাদেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো দৃঢ় হবে বলে আশা ব্যক্ত করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল,বিশ্বব্যাংক,সহায়তা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close