বিনোদন প্রতিবেদক

  ৩১ অক্টোবর, ২০১৮

‘ভদ্রপাড়া’র সেই মেয়েটিই অর্ষা

নির্মাতাদের কাছে তার অভিনয়ের প্রশংসা প্রায়ই শোনা যায়। আবার দর্শকও তার অভিনয়ের প্রশংসা করেন। তিনি ছোট পর্দার এই সময়ের নন্দিত অভিনেত্রী নাজিয়া হক অর্ষা। অর্ষা এমনই একজন অভিনেত্রী, যার ধ্যানে-জ্ঞানে অভিনয়ের বাইরে আর কিছু নেই। অর্ষা নিজের মতো করেই নিজের পছন্দকে প্রাধান্য দিয়ে অভিনয় করে যাচ্ছেন। গুণী নির্মাতা সকাল আহমেদ অর্ষাকে নিয়ে নতুন চ্যালেঞ্জ নিয়ে একটি ধারাবাহিক নাটক নির্মাণ করেছেন। বৃন্দাবন দাস রচিত এই ধারাবাহিক নাটকটি হলো ‘ভদ্রপাড়া’। এই ধারাবাহিকের অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছেন অর্ষা। সঙ্গে তার চরিত্রকে নানাভাবে অলংকৃত করতে আরো যারা অভিনয় করেছেন, তারা হচ্ছেন ফজলুর রহমান বাবু, চঞ্চল চৌধুরী, শাহানাজ খুশী, আরফান, জয়রাজসহ অনেকে।

এরই মধ্যে অর্ষা এই ধারাবাহিকের ২৬ পর্বের শুটিংয়ে অংশ নিয়েছেন। ধারাবাহিকটিতে অভিনয় প্রসঙ্গ অর্ষা বলেন, ‘সকাল আহমেদ আমার খুবই পছন্দের একজন নাট্যনির্মাতা। তার নির্দেশনায় ভীষণ স্বাচ্ছন্দ্যে কাজ করা যায়। সবচেয়ে বড় কথা হলো, গল্পের কোথাও কনফিউশন মনে হলে তা সকাল ভাইয়ের সঙ্গে শেয়ার করে কারেকশন করা যায়। তা ছাড়া একজন নির্মাতা হিসেবে তিনি শিল্পীদের প্রতি ভীষণ আস্থা রাখেন বলেই শিল্পীরাও বেশ আন্তরিকতা নিয়ে কাজ করেন। ভদ্রপাড়া ধারাবাহিকের গল্প গ্রামের দুই চোরকে কেন্দ্র করে। বৃন্দাবন দাদার লেখা গল্প সব সময়ই অসাধারণ। সব মিলিয়ে ভদ্রপাড়া আশা করছি দর্শকের কাছে উপভোগ একটি নাটক হবে।’

অর্ষা প্রসঙ্গে নির্মাতা সকাল আহমেদ বলেন, ‘এক কথায় অর্ষা দুর্দান্ত একজন অভিনেত্রী। এক কথায় অর্ষা খুব ন্যাচারাল অ্যাক্টিং করেন। চরিত্র বুঝে অভিনয় করার চেষ্টা করেন তিনি। অভিনয়ের পাশাপাশি তার বেসিক সেন্সও খুব ভালো, যা তার অভিনয়ে অনেক সময়ই সহায়ক হয়ে ওঠে।

‘ভদ্রপাড়া’ নাটকটি ‘অন ফোকাস’-এর ব্যানারে প্রযোজনা করেছেন কাজী রিয়াজ হোসেন নয়ন। এর আগে সকাল আহমেদের নির্দেশনায় অর্ষা ‘ফুলমহল’, ‘বাবুই পাখির বাসা’ ধারাবাহিকে অভিনয় করেছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close