reporterঅনলাইন ডেস্ক
  ২৩ সেপ্টেম্বর, ২০১৭

বিশ্ব নেতৃবৃন্দের কাছে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রশংসিত : কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রোহিঙ্গা সমস্যা নিয়ে দেওয়া বক্তব্যের কোনো সমালোচনা খুঁজে পায়নি বিএনপি। তারা বলেছে, প্রধানমন্ত্রী জাতিসংঘের ভাষণে রোহিঙ্গাদের গণহত্যার বিষয়টি সমালোচনা করেনি। এটা একটি পাগলের প্রলাপ। আসলে বিএনপির হাতে এখন আর কোন ইস্যু নেই। অথচ জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণ এবং ওআইসিতে পাঁচ দফা প্রস্তাব বিশ্ব নেতাদের কাছে প্রশংসা অর্জন করেছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন। শনিবার নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বড় রাজাপুর গ্রামে তার নিজ বাসভবনে অসুস্থ-অসহায় লোকজনের মাঝে এবং মসজিদ-মাদরাসায় অনুদানের চেক হস্তান্তর শেষে সাংবাদিকদের সঙ্গে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, জাতিসংঘের চলমান অধিবেশনে রোহিঙ্গাদেরকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ দফা প্রস্তাবনা পেশ করেছেন। রোহিঙ্গা বিষয়ে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্য বিশ্ব মিডিয়ায় সুস্পষ্ট এবং বিশ্ব নেতৃবৃন্দের কাছে প্রশংসিত হয়েছে। তবে বিএনপির কাছে এ বক্তব্য পছন্দ হয়নি। কারণ তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ঠিকমতো শোনেনি বা বোঝার ক্ষমতা নেই তাদের।

অন্যদিকে যুক্তরাষ্ট্র তার ভূমিকা জোরদার করেছে। প্রথম প্রথম যুক্তরাষ্ট্রের ভুমিকা খুব একটা জোরালো ছিলনা। এখন যুক্তরাষ্ট্র শক্তিশালি ভূমিকা পালন করছে। ইউরোপীয় ইউনিয়নসহ মুসলিম বিশ্ব রোহিঙ্গাদেরকে নিয়ে জোরালো ভূমিকা পালন করছে। প্রধানমন্ত্রীর বক্তব্যকে সারা বিশ্বগ্রহণ করেছে। বিশ্ব ও বাংলাদেশের মিডিয়া প্রশংসা করছে। একটি সুনির্দিষ্ট প্রস্তাবনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যারা আওয়ামীলীগের কঠোর সমালোচক তারাও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষ্পষ্ট বক্তব্য দিয়েছেন বলে মন্তব্য করেছেন।

এ সময় মন্ত্রী আরো বলেন, আমাদেরকে খুব সর্তকতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করতে হবে। মিয়ানমার হেলিকপ্টার দিয়ে বার বার আকাশসীমা লঙ্ঘন করেছে। প্রধানমন্ত্রী বলেছেন, তাদের উস্কানিতে আমাদেরকে কোন প্রকার সায় না দেয়ার জন্য। এছাড়া আইন প্রয়োগকারী সংস্থা সেনাবাহিনী, বিজিবিকেও জানিয়ে দেয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি নুরুল করিম জুয়েল, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সদস্য ফখরুল ইসলাম রাহাত, উপজেলা ছাত্রলীগের সভাপতি নিজাম উদ্দিন মুন্না প্রমূখ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,কোম্পানীগঞ্জ,প্রধানমন্ত্রী শেখ হাসিনা,জাতিসংঘ ৭২তম সাধারণ অধিবেশন,রোহিঙ্গা ইস্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist