reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মে, ২০১৭

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা

১ জুন খালেদার আত্মপক্ষ সমর্থনের শুনানি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আত্মপক্ষ শুনানির নতুন তারিখ পড়েছে আগামী পয়লা জুন। আজ মঙ্গলবার ঢাকার বিশেষ জজ ৫-এর বিচারক আখতারুজ্জামান আত্মপক্ষ সমর্থনের শুনানি পিছিয়ে এই দিন ধার্য করেন।

এরআগে খালেদা জিয়ার পক্ষে আদালতে তার আইনজীবীরা সময় আবেদন করেন। বেগম জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, আদালতের কাছে সময় চাইলে আদালত শুনানির নতুন এই দিন ঠিক করেন।

এরআগে মামলাটি ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে বিচারাধীন ছিল। পরে খালেদা জিয়ার এক আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতের নির্দেশে মামলাটি ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতে বদলি করা হয়। আজ এ মামলার শুনানির দিন ধার্য ছিল।

২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট-সংক্রান্ত দুর্নীতি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আসামি হলেন খালেদা জিয়া, তার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএনপি,খালেদা জিয়া,জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist