reporterঅনলাইন ডেস্ক
  ২৭ এপ্রিল, ২০১৯

‘খোলস পাল্টে এলেও জামায়াতের রাজনীতির সুযোগ নেই’

মাহবুব-উল আলম হানিফ (ফাইল ছবি)

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, খোলস পাল্টে যেভাবেই আসুক, জামায়াতে ইসলামীর রাজনীতি করার আর কোনো সুযোগ নেই।

শনিবার সকালে শেরে বাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। এরপর সাংবাদিকদের হানিফ বলেন, জনগণের ভোটের প্রতি সম্মান দেখিয়ে হলেও বিএনপি মহাসচিবের সংসদে আসা উচিত।

মাহবুব-উল আলম হানিফ বলেন, জামায়াতে ইসলামী একাত্তর সালে যে মানবতাবিরোধী অপরাধ করেছিল, সেই অপরাধের কারণেই এই বাংলাদেশে তাদের রাজনীতি করার কোনো নৈতিক অধিকার থাকতে পারে না। যে নামেই হোক, খোলস পাল্টিয়ে অন্য নাম দিয়েও যদি রাজনীতি করতে চায়, আমি মনে করি সে অধিকার তাদের থাকতে পারে না।

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, নেতা হিসেবে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উচিৎ তার এলাকার যে জনগণ তাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে সেই ভোটারদের প্রতি দায়বদ্ধতা থেকে, তাদের প্রতি সম্মান দেখিয়ে সংসদে যোগদান করা ও শপথ নেওয়া।

উল্লেখ্য, ‘স্বাধীন সত্তার বিকাশে অধিকার ও কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার রাজনীতি’ স্লোগানকে সামনে রেখে ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামে একটি রাজনৈতিক দলের ঘোষণা দিয়েছেন জামায়াতে ইসলামী থেকে বহিষ্কৃত ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জু। আজ রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে দলটির সংস্কারপন্থি নেতাদের সঙ্গে নিয়ে মঞ্জু নতুন এ সংগঠনের ঘোষণা দেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আওয়ামী লীগ,মাহবুব-উল আলম হানিফ,রাজনীতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close