reporterঅনলাইন ডেস্ক
  ২৫ এপ্রিল, ২০১৯

সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ গ্রহণকারীরা গণদুশমন : গয়েশ্বর

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে যারা সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন বা নেবেন, তারা ‘গণদুশমন’ বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়। ঠাকুরগাঁও-৩ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ বৃহস্পতিবার শপথ নেওয়ার পর গয়েশ্বর এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

তিনি বলেন, আমাদের দলীয় সিদ্ধান্ত হচ্ছে- আমরা সংসদে যাব না। দলের সিদ্ধান্ত যিনি অমান্য করবেন তিনি দলের ব্যক্তি হিসেবে বিবেচিত হবেন না। গত ডিসেম্বরে একাদশ সংসদ নির্বাচনে ‘ভোট ডাকাতির’ অভিযোগ তোলা বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট সংসদে না যাওয়ার সিদ্ধান্ত নেয়।

কিন্তু গণফোরামের দুই নেতা সুলতান মনসুর ও মোকাব্বির খানের পথ অনুসরণ করে বিএনপির জাহিদুর রহমানও স্পিকার শিরীন শারমিন চৌধুরীর দফতরে গিয়ে এমপি হিসেবে শপথ নেন।

ওই শপথ অনুষ্ঠানের ঘণ্টাখানেক পর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর বলেন, দলের সিদ্ধান্ত, দলের আদর্শ এবং নেত্রীকে (খালেদা জিয়া) জেলখানায় রেখে কেউ যদি শপথ নেন, তারা জাতীয়তাবাদী শক্তির সঙ্গে চলার যোগ্যতা রাখেন না। তারা হলেন গণদুশসমন। জনগণই তাদের বিচার সময়মতো করবে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশনের উদ্যোগে গণমাধ্যম বিরোধী আইন বাতিল, সাংবাদিক হত্যার বিচার, বন্ধ গণমাধ্যম খুলে দেওয়া ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ মানববন্ধন করা হয়।

সংগঠনের সভাপতি সাখাওয়াত ইবনে মঈন চৌধুরীর সভাপতিত্বে এ মানববন্ধনে বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বর্তমান মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব বক্তব্য দেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গয়েশ্বর চন্দ্র রায়,শপথ গ্রহণকারী,সংসদ সদস্য,বিএনপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close