reporterঅনলাইন ডেস্ক
  ২২ জুন, ২০১৭

থাই রাজাকে লক্ষ্য করে গুলি

থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্নকে লক্ষ্য করে গুলি ছুড়েছে দুই কিশোর। সম্প্রতি জার্মানিতে ঘটা এই ঘটনায় রাজা অক্ষত আছেন বলে জানিয়েছে জার্মান কর্তৃপক্ষ। বুধবার বিবিসি এ খবর প্রকাশ করে। খবরে বলা হয়, ১০ জুন রাতে জার্মানির মিউনিখ বিমানবন্দরের কাছের সড়কে সাইকেল চালানোর সময় এ ঘটনা ঘটে।

রাজা মাহা ভাজিরালংকর্ন জার্মানিতেই বেশিরভাগ সময় কাটান। রাতে মিউনিক এয়ারপোর্টের কাছে সহচরদের সঙ্গে তিনি সাইকেল চালানোর সময় এ ঘটনা ঘটে। তবে তিনি অক্ষত আছেন বলে জানা গেছে। কোনো ধরণের হতাহতের ঘটনা ঘটেনি জানিয়েছে কর্তৃপক্ষ। প্রসিকিউটররা জানান, ১৩ ও ১৪ বছর বয়সী দুই কিশোর ১০ জুন তারিখে ইরডিং শহরের একটি বাড়ির জানালা থেকে তাকে গুলি করে।

গত বছর পিতার মৃত্যুর পর রাজা ভাজিরালংকর্ন (৬৪) সিংহাসনে অধিষ্ঠিত হন। এদিকে স্থানীয় প্রসিকিউটর অফিসের একজন মুখপাত্র থমাস রখার বিবিসি থাইকে জানান, এখন পর্যন্ত এটা নিশ্চিত নয় যে, রাজা নিজে আহত হয়েছেন কিনা। তিনি জানান, এটা নিশ্চিত করা যায়নি যে ছেলে দুটি জানতো কি না তারা কাকে গুলি করছে।

রাজা কোনো ধরণের ব্যবস্থা নেয়ার অস্বীকৃতি জানালেও ১৪ বছরের কিশোরকে হত্যাচেষ্টার অভিযোগে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আর অন্য কিশোরটি এখনো জার্মান আইনের অধীনে অভিযুক্ত হবার জন্য বয়স যথেষ্ট কম। এজন্য তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।

ছেলেদের বিরুদ্ধে রাজা কোনো ধরনের আইনি ব্যবস্থা নেয়ার ব্যাপারে আগ্রহী ছিল না। কিন্তু জার্মানিতে কোনো ধরনের অন্যায়ের শিকার ব্যক্তির জন্য অভিযোগের বিষয়ে সিদ্ধান্ত নেয়ার অধিকার নেই, থমাস রখার বলেন।

থাইল্যান্ডের সাত দশক ধরে রাজনৈতিক স্থিতিবস্থা আনতে ভূমিকা রাখেন প্রয়াত রাজা ভূমিবল আদুলয়াদেজ। কিন্তু তার ছেলে এখনো সে পরিমাণ জনপ্রিয়তা অর্জন করতে পারছে না এবং বিদেশেই তার বেশিরভাগ সময় ব্যয় করছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মহা ভাজিরালংকর্ন,থাইল্যান্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist