কলকাতা প্রতিনিধি

  ২৯ মে, ২০২০

১ জুন থেকে ধর্মস্থান

৮ জুন থেকে অফিস খুলছে কলকাতায়

প্রায় দু'মাস পরে পশ্চিমবঙ্গে ফের খুলতে চলেছে মন্দির, মসজিদ, গির্জাসহ সমস্ত ধর্মীয় স্থান। আগামী ১ জুন থেকে রাজ্যের সমস্ত ধর্মীয় স্থানের দরজা খুলে দেওয়া যাবে বলে এক সাংবাদিক বৈঠকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও সমস্ত ধরনের ধর্মীয় জমায়েত আগের মতো নিষিদ্ধ থাকবে বলে জানিয়েছেন তিনি।

পাশাপাশি, ৮ জুন থেকে খুলছে সমস্ত সরকারি ও বেসরকারি অফিস। ১ জুন থেকে খুলবে জুটমিল, চায়ের দোকানও। তিনি বলেছেন, শ্রমিক স্পেশ্যাল ট্রেনে পরিযায়ী শ্রমিকরা আসছেন। সেখানে কি আদৌ কোনও সুরক্ষাবিধি মানা হচ্ছে। একটা সিটে তিন জন করে আসছেন, গাদাগাদি অবস্থা। ট্রেনে এতগুলো মানুষ গাদাগাদি করে যেতে পারলে চায়ের দোকান, মন্দির, অফিস, জুটমিলও খুলুক।

মুখ্যমন্ত্রী মমতা জানিয়েছেন, দেশজুড়ে লকডাউন চললেও নানা বিধিনিষেধ শিথিল করেছে কেন্দ্রীয় সরকার। এই পরিস্থিতিতে শুধু ধর্মীয় প্রতিষ্ঠানগুলি বন্ধ রাখার কোনও যুক্তি নেই বলে তার অভিমত। যে কারণে ১ জুন থেকে ধীরে ধীরে রাজ্যের সমস্ত ধর্মীয় প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ও লকডাউন পরিস্থিতি নিয়ে সাংবাদিক বৈঠকে বিভিন্ন জায়গায় জমায়েত নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন,অনেক জায়গাতেই বহু মানুষ জড়ো হচ্ছেন। একসঙ্গে সবাই বাজারে গেলে করোনার সংক্রমণ বাড়বে। এ ছাড়া মমতা বলেছেন, যেখানেই যাবেন, মাস্ক অবশ্যই পরবেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পশ্চিমবঙ্গ,অফিস,করোনাভাইরাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close