জাবি প্রতিনিধি

  ২৭ নভেম্বর, ২০১৯

জাবিতে ভিসির অপসারণ দাবিতে বিক্ষোভ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণসহ তিন দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’র ব্যানারের আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্যের বাসভবন সংলগ্ন সড়কে সমাবেশ করেন আন্দোলনকারীরা। তাদের অন্য ২টি দাবি হলো, আন্দোলনকারীদের ওপর হামলার বিচার ও হল ভ্যাকেন্টের সিদ্ধান্ত বাতিল করে বিশ্ববিদ্যালয় সচল করা।

সমাবেশে আন্দোলনের সমন্বয়ক দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইন বলেন, ‘চার মাস হতে চললো শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলন চলছে। কিন্তু এখনো পর্যন্ত কোনো সুরাহা হয়নি। বিশ্ববিদ্যালয় বন্ধ করে হল ভ্যাকেন্ট করা হয়েছে। এর মধ্যে আমরা বিক্ষোভ মিছিল করছি। প্রশাসনের জানা উচিত কোনোভাবেই এ আন্দোলন দমন করা যাবে না।’

জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম পাপ্পুর সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বাংলা বিভাগের অধ্যাপক তারেক রেজা, শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সুস্মিতা মরিয়ম, শাখা ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) সভাপতি মাহাথির মুহাম্মদ, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মুশফিক উস সালেহীন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জাবি শাখার মুখপাত্র আরমানুল ইসলাম, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের কার্যকরী সদস্য রাকিবুল হক রনি প্রমুখ বক্তব্য রাখেন।

পরে সমাবেশ শেষে পুনরায় বিক্ষোভ মিছিল নিয়ে মুরাদ চত্ত্বরে যান আন্দোলনকারীরা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,ভিসির অপসারণ,বিক্ষোভ মিছিল ও সমাবেশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close