ঢাবি প্রতিনিধি

  ১৩ নভেম্বর, ২০১৮

ঢাবি উপাচার্যের সঙ্গে স্পেনের প্রতিনিধি দলের সাক্ষাৎ

স্প্যানিশ ল্যাংগুয়েজ এন্ড কালচার বিষয়ক ইন্ডিটেক্স চেয়ারের প্রধান অধ্যাপক মারিয়া জোসেফা মার্টিনেজ লোপেজ-এর নেতৃত্বে ৮ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে। মঙ্গলবার সকালে উপাচার্যের কার্যালয়ে তারা এ সাক্ষাৎ করেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন— অধ্যাপক সান্তিয়াগো ফার্নান্দেজ মসকুয়েরা, অধ্যাপক আম্পারা পোর্টা রিভাস, অধ্যাপক এ্যানা ডি তারিও, এলিনা রোকা মোরো, জেভিয়ার তোরেস, মারিয়া ভিলারিনো এবং কার্লোস জার্সিয়া।

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং স্পেনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা, গবেষণা ও সাংস্কৃতিক বিনিময় কার্যক্রম আরও গতিশীল করার ওপর গুরুত্বারোপ করেন। উপাচার্য আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও সাংস্কৃতিক কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান।

প্রসঙ্গত, স্পেনের প্রতিনিধি দলটি ‘Sports and Society in Current Spain’ শীর্ষক দু’দিনব্যাপী সেমিনারে অংশ নিতে বর্তমানে বাংলাদেশ সফর করছে। এই সেমিনার মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটে শুরু হয়েছে।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি উপাচার্য,স্পেন,প্রতিনিধি দল,সাক্ষাৎ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close