সিংড়া (নাটোর) প্রতিনিধি

  ২৩ এপ্রিল, ২০২৪

অপহরণ-মারধরের পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান সেই দেলোয়ার 

নাটোরের সিংড়ায় বিনা ভোটেই উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন অপহরণ ও মারধরের শিকার দেলোয়ার হোসেন পাশা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ স্বাক্ষরিত এক চিঠিতে দেলোয়ার হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। তবে ভাইস চেয়ারম্যান পদে নির্ধারিত তারিখে ভোট হবে।

দেলোয়ার হোসেন পাশা সিংড়া উপজেলার কলম ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এবং ইউনিয়নের পার সাঐল এলাকার বাসিন্দা।

এর আগে সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লুৎফুল হাবিব রুবেল ও দেলোয়ার হোসেনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। তবে দলীয় সিদ্ধান্তে রবিবার (২১ এপ্রিল) নির্বাচন থেকে নিজের প্রার্থিতা প্রত্যাহার করেন লুৎফুল হাবিব রুবেল। ফলে বিনা ভোটেই উপজেলা পরিষদের চেয়ারম্যান হওয়ার পথ সুগম হয় দেলোয়ার হোসেনের।

রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, কোনো পদে একক প্রার্থী থাকলে, আইন অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় অতিবাহিত হওয়ার পরের দিন রিটার্নিং কর্মকর্তা তাকে আনুষ্ঠানিকভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করতে পারেন। যেহেতু সিংড়া উপজেলা চেয়ারম্যান পদে দেলোয়ার হোসেন ছাড়া অন্য কোনো প্রার্থী নেই, তাই আজ (মঙ্গলবার) তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তবে ভাইস চেয়ারম্যান পদে নির্ধারিত তারিখে ভোট অনুষ্ঠিত হবে।’

এর আগে ১৫ এপ্রিল বিকেলে নাটোর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী দেলোয়ার হোসেনকে মারধর করে একটি মাইক্রোবাসে অপহরণ করে অপর প্রার্থী লুৎফুল হাবিব রুবেলের অনুসারীরা। পরে সিংড়ার সাঐল গ্রামের নিজ বাড়ির সামনে থেকে দেলোয়ারকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। উদ্ধারের পর দেলোয়ারকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার শারীরিক অবস্থা উন্নতির দিকে।

এদিকে অপহরণ ও মারধরের ঘটনায় দেলোয়ারের বড় ভাই মজিবর রহমানের করা মামলায় গ্রেফতার তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। হামলার ঘটনার সঙ্গে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবিব রুবেলের নাম সংবাদমাধ্যমে উঠে আসে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close