দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

  ২১ এপ্রিল, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

দুমকি চষে বেড়াচ্ছেন প্রার্থীরা  

ছবি: সংগৃহীত

পটুয়াখালীর দুমকিতে এখন বইছে উপজেলা নির্বাচনের হাওয়া। গ্রামের হাটবাজার থেকে শুরু করে শহরের অলিগলি পর্যন্ত সবখানেই চলছে নির্বাচনী আলাপচারিতা। সম্ভাব্য প্রার্থীরা প্রচার-তৎপরতা বাড়িয়েছেন, ছড়াচ্ছেন নির্বাচনী উত্তাপ। এতে করে হোটেল-রোস্তোরাঁর টেবিল থেকে শুরু করে সর্বমহলে এখন আলোচনা একটাই কারা হতে যাচ্ছেন উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী। বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র থেকে নির্বাচন করবেন এমন ব্যক্তিরা মাঠ চষে বেড়াচ্ছেন। থাকছেন বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে। ব্যানার ও পোস্টারেও নিজেদের জানান দিচ্ছেন।

জানা যায়, এবার চার ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। এর মধ্যে প্রথম ধাপ অনুষ্ঠিত হবে আগামী ৮ মে। এরপর ২১ মে দ্বিতীয়, ২৯ মে তৃতীয় ও ৫ জুন চতুর্থ ধাপে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দুমকি উপজেলা পরিষদ নির্বাচন তৃতীয় ধাপে ২৯ মে অনুষ্ঠিত হবে। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে মাঠে নেমেছেন পটুয়াখালী দুমকী উপজেলার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা।

এবারের নির্বাচনে দলীয়ভাবে মনোনয়ন না দেওয়ার সিদ্ধান্তের কারণে দলীয় পরিচয়ের বাইরেও অনেকে প্রার্থী হওয়ার আশায় প্রচার শুরু করেছেন। চেয়ারম্যান পদে ৬ জন সম্ভাব্য প্রার্থী ইতোমধ্যে ভোটারদের আকৃষ্ট করতে নিজেদের পরিচয় তুলে ধরছেন এবং ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করে দোয়া কামনা করছেন। বিভিন্ন হাট-বাজারে গিয়ে প্রার্থিতা জানান দিয়ে ভোটারদের সঙ্গে সম্পর্ক গড়ার চেষ্টা করছেন। কেউ কেউ এলাকার ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে ভোটারদের কাছে টানার চেষ্টা করছেন। সম্ভাব্য প্রার্থীদের এমন আগাম প্রচারে সরব হয়ে উঠেছে পুরো দুমকি উপজেলা। এদিকে নির্বাচন ঘনিয়ে আসায় প্রার্থীর কর্মী-সমর্থকরাও তাদের পছন্দের ব্যক্তির জন্য দোয়া চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার চালাচ্ছেন। কিছু কিছু প্রার্থী উঠান বৈঠক ও কর্মী সমাবেশও শুরু করছেন।


  • তৃতীয় ধাপে দুমকিতে নির্বাচন ২৯ মে
  • চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী ৬ জন
  • দুমকি উপজেলায় মোট ভোটার ৭১ হাজার ৭৫৫

আসন্ন নির্বাচনে দুমকি উপজেলায় চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থীরা হলেন- উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান, বাংলাদেশ কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের সভাপতি ড. হারুন অর রসীদ হাওলাদার, সাবেক উপজেলা চেয়ারম্যান ও দুমকি উপজেলা আওয়ামী লীগের সাবেক (ভারপ্রাপ্ত) সভাপতি শাহজাহান সিকদার, হাওলাদার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও মাল্টা আওয়ামী লীগের সভাপতি কাওসার আমিন হাওলাদার, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি অ্যাড. মেহেদী হাসান মিজান, ঢাকার দুমকি উপজেলা জনকল্যাণ সমিতির সভাপতি অ্যাডভোকেট রুহুল আমীন হাওলাদার, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও পটুয়াখালী জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. হুমায়ুন কবির বাদশা চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন বলে জানা গেছে।

সরেজমিন দুমকি ঘুরে দেখা যায়, তফশিল ঘোষণা হতে না হতেই উপজেলার সকল ইউনিয়নে নির্বাচনি হাওয়া বইতে শুরু করেছে। প্রার্থী, প্রার্থীর কর্মী-সমর্থক ও সাধারণ মানুষের গায়েও লেগেছে নির্বাচনি হাওয়া। তবে ভোট নিয়ে সাধারণ মানুষের অভিযোগের শেষ নেই।

জানা যায়, ৫ ইউনিয়ন নিয়ে গঠিত দুমকি উপজেলায় মোট ভোটার ৭১ হাজার ৭৫৫। এরমধ্যে পুরুষ ভোটার ৩৬ হাজার ১৭০ জন ও নারী ভোটার ৩৫ হাজার ৫৮৫ জন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পটুয়াখালী,দুমকি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close