নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

  ০২ এপ্রিল, ২০২৪

নন্দীগ্রামে এমপির স্বাক্ষর জালের মামলায় আ.লীগ নেতা কারাগারে

অভিযুক্ত আওয়ামী লীগ নেতা তারেক হোসেন (৩৮)। ছবি: সংগৃহীত

বগুড়ার নন্দীগ্রামে বিএনপির সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেনের স্বাক্ষর ও সীল জালিয়াতি মামলায় আওয়ামী লীগ নেতা তারেক হোসেনকে (৩৮) কারাগারে পাঠানো আদেশ দিয়েছেন আদালত। সোমবার (১ এপ্রিল) জেলার নন্দীগ্রাম থানা আমলী আদালতে মামলার শুনানিকালে কাগজপত্র ও সিআইডির প্রতিবেদন পর্যালোচনা করে ওই আওয়ামী লীগ নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক মোছা. সঞ্চিতা ইসলাম।

তারেক নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইসলামপুর ভূস্কুর এলাকার বাসিন্দা।

মঙ্গলবার (২ এপ্রিল) বাদীপক্ষের সিনিয়র আইনজীবি অ্যাডভোকেট ওমর ফারুক জানান, সোমবার বগুড়ার নন্দীগ্রাম থানা আমলী আদালতে ওই আওয়ামী লীগ নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক এবং মামলাটি বিচারের জন্য জেলা দায়রা জজ আদালতে পাঠানো হয়েছে। এর আগে ২০২২ সালে বিএনপির সাবেক এমপি মোশারফ হোসেনের পিএস ও বর্তমান উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাদী হয়ে তারেক হোসেনকে আসামী করে আদালতে মামলা করেন।

আইনজীবি ওমর ফারুক আরো জানান, সোমবার আসামিপক্ষের দুজন আইনজীবীর উপস্থিতিতে দুই ঘণ্টা শুনানি হয়। বিচারক কাগজপত্র ও সিআইডির প্রতিবেদন পর্যালোচনা করে তারেকের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বিবরণে বলা হয়, সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেন নিউইয়র্ক থাকাকালে তার স্বাক্ষর ও সীল ফটোশপে স্ক্যান করে জালিয়াতি করেন আওয়ামী লীগ নেতা তারেক। প্রতারণা করে নন্দীগ্রাম উপজেলার ইসলামপুর ভূস্কুর সিদ্দিকীয়া সিনিয়র আলীম মাদরাসার সভাপতি নিয়োগের ভুয়া সুপারিশের প্রত্যয়ন তৈরী করেন। মাদরাসার সভাপতি সেজে মিটিং করাসহ নিয়োগপত্রে স্বাক্ষর ও সীল জাল করেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বগুড়া,নন্দীগ্রাম
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close