প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৪ মার্চ, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

যক্ষ্মা দিবস

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে বিশ্ব যক্ষ্মা দিবস-২০২৪ উদযাপন পালিত হয়েছে। রবিবার (২৪ মার্চ) এ দিবস উপলক্ষে জাতীয় যক্ষ্মা কর্মসূচীর স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতায় দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে এবং ব্র্যাক, নাটাব ও আইসিডিডিআরবির সহযোগিতায় এ দিবস পালিত হয়। সকাল ১০টায় সিভিল সার্জন কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রার নেতৃত্ব দেন ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ফজলুর রহমান, সিভিল সার্জন বোরহান-উল-ইসলাম সিদ্দিকী।

প্রতিষ্ঠাবার্ষিকী

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা জেলায় ইসলামিক ফাউন্ডেশনের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও শোভাযাত্রা হয়েছে। রবিবার (২৪ মার্চ) গাইবান্ধা জেলা প্রশাসনের ও ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ইসলামের প্রচার-প্রসারে জাতির পিতা বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও শিক্ষা) দেওয়ান মওদুদ আহমেদ। মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মেরাজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর খলিলুর রহমান প্রমুখ।

মেগা ক্যাম্প

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের আদিতমারীতে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ক মেগা ক্যাম্প হয়েছে। রবিবার (২৪ মার্চ) বেলা ১১টায় উপজেলার ভেলাবাড়ী ইউনিয়ন পরিষদ চত্বরে এই মেগা ক্যাম্প হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ। ভেলাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সভাপতিত্বে ক্যাম্পে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদিতমারী ইউএনও নুর-ই-আলম সিদ্দিকী। এ সময় আরো বক্তব্য দেন সাপ্টিবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সোহরাবসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভা ও ইফতার করেছেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক যুবনেতা নাজিম উদ্দিন। রবিবার (২৪ মার্চ) সন্ধ্যায় উপজেলার কালাদরাপ ইউনিয়নের পশ্চিম শুল্লুকিয়া গ্রামের তবারক আলী হাফেজিয়া ও নুরানী মাদরাাসা মাঠে এই মতবিনিময় সভা ও ইফতারের আয়োজন করে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিম। মতবিনিময় সভায় ও ইফতার কালাদরাপ ইউপি চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিমের সভাপতিত্বে নির্বাচনী মতামত তুলে ধরেন নাজিম উদ্দিন।

চেক বিতরণ

মঠবাড়িয়া প্রতিনিধি

পিরোজপুরের মঠবাড়িয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীর মধ্যে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করেছে উপজেলা প্রশাসন। রবিবার (২৪ মার্চ) দুপুরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী আব্দুল জব্বার মিয়ার হাতে ২ বান্ডিল ঢেউটিন ও ৬ হাজার টাকার চেক তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবদুস সালাম আজাদী, সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক জুলফিকার আমীন সোহেল ও সংশ্লিষ্ট দপ্তরের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা।

প্রশিক্ষণ কর্মশালা

সিংগাইর প্রতিনিধি

বেসরকারি উন্নয়ন সংস্থা বারসিক এর আয়োজন ও ইউএসএ গ্রীনল্যান্ড ফান্ডের সহযোগিতায় মানিকগঞ্জের বেউথা রোড আরব ভবন মিলনায়তনে দুই দিনব্যাপী কৃষি, খাদ্য সার্বভৌমত্ব ও জলবায়ু ন্যায্যতার জন্য সাংবাদিক ও যুবদের নিয়ে মিডিয়া প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। শনিবার ও রবিবার (২৩ ও ২৪ মার্চ) এ কর্মশালায় বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায় এর সভাপতিত্বে ও বারসিক প্রকল্প কর্মকর্তা নজরুল ইসলাম এর সঞ্চালনায় সহায়ক হিসেবে ভূমিকা পালন করেন- বারসিক পরিচালক ও গবেষক পাভেল পার্থ।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close