সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

  ১০ মার্চ, ২০২৪

অরক্ষিত সিলিন্ডার গ্যাস

সিংগাইরে ব্যবসায়ীকে ৪ লাখ টাকা জরিমানা

ছবি: প্রতিদিনের সংবাদ

মানিকগঞ্জের সিংগাইরে সিলিন্ডার গ্যাস বিক্রিতে বিস্ফোরক লাইসেন্স নবায়ন ও অগ্নিনির্বাপক ব্যবস্থা না থাকায় ৪ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার (১০ মার্চ) দুপুর ২টার দিকে উপজেলার সিংগাইর পৌরসভার চর আজিমপুর নামকস্থানে মিলিনিয়াম টেড্রার্স-১ ও ২ গুদামে ওই অভিযান চালান আদালত।

পরে মিলিনিয়াম টেড্রার্সের স্বত্ত্বাধিকারী মো. সাখাওয়াৎ হোসেন সেলিমকে (৪৭) জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আব্দুল কাইয়ূম খান। প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারি শাখাওয়াৎ হোসেন সেলিম ওই এলাকায় বাসিন্দা।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সিলিন্ডার গ্যাস ব্যবসায়ি সেলিম হোসেন দীর্ঘদিন যাবৎ বিস্ফোরক লাইসেন্স নবায়ন ও অগ্নিনির্বাপক ব্যবস্থা না করে গোডাউনে গ্যাস সিলিন্ডার মজুদ রেখে অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছিল। বিষয়টি প্রশাসনের নজরে এলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ূম খান রবিবার ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পায়। পরে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর(৫২) ধারায় ৪ লক্ষ টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

অভিযানের সময় উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা ইসতিয়াক আহমেদ ও সিংগাইর থানার উপসহকারি পরিদর্শক (এএসআই) মাসুদ রানা উপস্থিত ছিলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানিকগঞ্জ,সিংগাইর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close