কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি, ২০২৪

কাউনিয়ায় আলুচাষীদের নিয়ে মাঠ দিবস পালিত

মঙ্গলবার দুপুরে  কাউনিয়ায় রামসিং গ্রামের কৃষকদের রেনমি ও কোরাজান জাতের আলু উৎপাদনে উৎসাহ দিতে মাঠ দিবস পালিত হয়। ছবি: প্রতিদিনের সংবাদ

রংপুরের কাউনিয়ায় দেশের প্রাচীনতম বীজ কোম্পানি এ আর মালিক সীডস কোম্পানির উচ্চ ফলনশীল রেনমি ও কোরাজান আলু বীজের সম্প্রসারণে প্রদর্শনী প্লট পরিদর্শন ও মাঠ দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার রামসিং গ্রামের কৃষকদের রেনমি ও কোরাজান জাতের আলু উৎপাদনে উৎসাহ দিতে এ মাঠ দিবস পালিত হয়।

মাঠ দিবসে আলুচাষী ইসমাইল হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন এ আর মালিক সীডস কোম্পানির বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার আবিদুর রহমান। এছাড়া বক্তব্য দেন কাউনিয়া মায়ের দোয়া বীজ ভান্ডারের স্বত্ত্বাধিকারী তাজরুল ইসলাম, এ আর মালিক সীডস কোম্পানির মার্কেট ডেভেলপমেন্ট কর্মকর্তা রুবেল মিয়া, রংপুর ডিস্ট্রিবিউটর আবদূর রহমান, আলুচাষী কুদ্দুস আলী জহির রায়হান প্রমুখ।

বক্তারা এ সময় রেনমি ও কোরাজান আলু বীজ সম্পকে বিস্তারিত আলোচনা ও পরামর্শ প্রদান করেন এবং উপস্থিত কৃষকরা বলেন, এই জাতের আলু চাষে তারা লাভবান হচ্ছে। প্রতি শতকে ৮০ কেজির ওপরের বেশি ফলন হয়, স্বল্প সময়ে আলু চাষে দামও ভালো পাওয়া যায়। এ সময় শতাধিক আলুচাষীসহ ওই অঞ্চলের প্রায় ৩শতাধিক কৃষক মাঠ দিবসে উপস্থিত ছিলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রংপুর,কাউনিয়া,আলুচাষ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close