reporterঅনলাইন ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি, ২০২৪

ফাল্গুনেও ঘন কুয়াশায় ঢাকা পঞ্চগড়

ফাইল ছবি

ঘন কুয়াশার আবরণে আবারও ঢাকা পড়েছে উত্তরের জেলা পঞ্চগড়। মাঘ বিদায় নিলেও এ জেলা থেকে কুয়াশাচ্ছন্ন শীতের আমেজ এখনো কাটেনি। শনিবার (১৭ ফেব্রুয়ারি) ভোর ৬টায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। গতকাল শুক্রবার তাপমাত্রা রেকর্ড হয়েছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস। সকালে তাপমাত্রা রেকর্ডের এই তথ্য জানান, জেলার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ।

জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, তাপমাত্রা বাড়লেও গত তিন সপ্তাহ পর আবারও কুয়াশায় আচ্ছন্ন উত্তরের এ জেলা। কুয়াশার সঙ্গে বইছে হিমশীতল বাতাস। ঘন কুয়াশার কারণে শহর ও গ্রামীণ সড়কগুলোতে হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন। এতে বিভিন্ন পেশার শ্রমজীবীদের কাজে যেতে দেখা গেছে।

স্থানীয়রা জানান, হঠাৎ করেই আজ আবার ঘন কুয়াশায় ঢাকা পড়েছে আমাদের এলাকা। তাপমাত্রা বাড়লেও কুয়াশার সঙ্গে বাতাস বয়ে যাওয়ায় কিছুটা ঠান্ডা অনুভব হচ্ছে।

জেলার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, তাপমাত্রা বেড়েছে। তবে শনিবার ভোর থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে এ অঞ্চল। আজ ভোর ৬টায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ১৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হলেও সেটি ছিল দেশের সর্বনিম্ন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পঞ্চগড়,ঘন কুয়াশা,কুয়াশাচ্ছন্ন,শীত,হিমশীতল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close