কুবি প্রতিনিধি

  ১৭ ফেব্রুয়ারি, ২০২৪

কুবিতে হাল্ট প্রাইজ এ ২২০ দলকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন 'টিম কার্গসমেরিন'

ছবি : প্রতিদিনের সংবাদ

রিয়েলমি প্রেজেন্ট 'হাল্ট প্রাইজ কুমিল্লা বিশ্ববিদ্যালয়' এর অন ক্যাম্পাস প্রতিযোগিতার সমাপনীতে চ্যাম্পিয়ন হয়েছে 'টিম কার্গসমেরিন'। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে কুমিল্লা ময়নামতি অডিটরিয়ামে এ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরবর্তীতে সংস্কৃতি সন্ধ্যার মাধ্যমে শেষ হয় এই প্রতিযোগিতা অনুষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে সেরা দশ ফাইনালিস্ট দল তাদের আইডিয়া উপস্থাপন করে। টিম ১০টি হলো 'ডায়নামিক মার্কেটারস, টিম কার্গসমেরিন, টিম এমিবা, টিম কাচ্চি, টিম শতরঞ্জি, স্পার্ক ব্লেজ, টিম এন্ত্রপলজি, টিম অরবিট, এপেক্সালি ইনোভেটরস ও টিম পাইওনিয়ার।' আইডিয়া উপস্থাপন শেষে তিনটি দলকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

বিজয়ীদের মধ্যে প্রথম হয়েছে 'টিম কার্গসমেরিন', দ্বিতীয় হয়েছে 'টিম পাইওনিয়ার', তৃতীয় হয়েছে 'টিম কাচ্ছি'।

'টিম কার্গসমেরিন' এর সদস্য অর্পিতা চৌধুরী বলেন, ‘আমাদের আইডিয়া ছিল পরিবেশ বান্ধব বায়ু ডিগ্রেডেবল ব্যান্ডেজ। যেটি মূলত তৈরি হবে ব্যাম্বু ফাইভার থেকে। এমন একটি প্রোডাক্ট বাংলাদেশে প্রথমবারের মতোই আসছে। এমনটি নয় যে বাহিরের দেশে নেই, আছে তবে প্রোডাক্টিভ প্রাইস এত বেশি যে তা আমাদের দেশের মানুষের দ্বারা বেয়ার করা সম্ভব নাও হতে পারে।’

তিনি আরও বলেন, ‘অনুভুতির কথা যদি বলি খুব খুব সুখের। আমি এবং আমার টিম মেম্বার বিশেষ করে আমার টিম মেম্বার প্রচুর এফোর্ট দিয়েছে। টিম মেম্বার, আশেপাশের ফ্রেন্ড এবং ক্লাসমেটদের সহযোগিতায় আমরা এতটুকু করতে পেরেছি।’

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর রেজিস্ট্রেশন শুরু হয়। প্রথম পর্যায়ে ২২১টি টিম রেজিস্ট্রেশন করে। বিভিন্ন প্রতিযোগিতাপূর্ণ ধাপ শেষ করে ৩০টি টিম সেমি-ফাইনালের জন্য উত্তীর্ণ হয়। যার মধ্য থেকে ১০টি টিম ফাইনালে অংশগ্রহণ করে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টিম কার্গসমেরিন,চ্যাম্পিয়ন,হাল্ট প্রাইজ,কুবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close