জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী)

  ১৪ ফেব্রুয়ারি, ২০২৪

সৈয়দপুরে নামাজে সিজদারত অবস্থায় একজনের মৃত্যু 

মৃত ভোলা কোরাইশী (৫৩)। ছবি: সংগৃহীত

নামাজ পড়ার সময় মসজিদে সিজদারত অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। বুধবার (১৪ ফেব্রুয়ারী) শহরের ১৩ নম্বর ওয়ার্ডের আল ফারুক একাডেমি সংলগ্ন বাঁশবাড়ী জামে রিজভীয়া মসজিদে ফজরের নামাজের সময় এই ঘটনা ঘটেছে।

মৃত ওই ব্যক্তির নাম ভোলা কোরাইশী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি বাঁশবাড়ী পুরাতন কিলখানা মহল্লার বাসিন্দা মৃত খয়রাতী কোরাইশীর তৃতীয় ছেলে। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন। তিনি পেশায় একজন গোশত ব্যবসায়ী (কসাই) ছিলেন। শহরের রেলওয়ে কারখানা গেট বাজারে তাঁর ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

জানা যায়, প্রতিদিনের ন্যায় বুধবার ভোরে বাঁশবাড়ী জামে রিজভীয়া মসজিদে ফজরের নামাজ আদায় করতে যান তিনি । সেখানে সুন্নত নামাজ পড়ার সময় সিজদারত অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন ভোলা কোরাইশী। ফরজ নামাজ শুরুর সময় অন্যান্য মুসল্লীরা ডাকাডাকি করেও তার সাড়া না পাওয়ায় বুঝতে পারেন তিনি মারা গেছেন। পরে খবর পেয়ে পরিবারের লোকজন গিয়ে মরদেহ বাড়িতে নিয়ে যান।

মরহুমের ছোটভাই সৈয়দপুর গোশত ব্যবসায়ী সমিতির সভাপতি নাদিম কোরাইশী (ছটু) জানান, বড়ভাই ভোলা কোরাইশী অত্যন্ত সহজ সরল জীবন-যাপন করতেন। নিয়মিত নামাজ আদায় করতেন। সারা বছরই সপ্তাহে ৩ দিন নফল রোজা পালন করতেন। সম্প্রতি তিনি নামাজের পর প্রতিদিন মুয়াজ্জিন সাহেবের কাছে সহীহ পদ্ধতিতে কোরআন শরিফ পড়া শিখতেন।

সৈয়দপুর উপজেলা গোশত ব্যবসায়ী সমিতি গভীর শোক প্রকাশ করে মরহুমের সম্মানে দিনভর তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন। এছাড়া বিভিন্ন রাজনৈতিক নেতরাসহ জনপ্রতিনিধি, বিশিষ্টজন, ব্যবসায়ীরা গভীর শোক এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নীলফামারী,সৈয়দপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close