রংপুর প্রতিনিধি

  ১৩ ফেব্রুয়ারি, ২০২৪

রংপুরে পিপিপি প্রকল্পের কর্মশালা 

বাংলাদেশে স্থানীয় পর্যায়ে ছোট আকারের পিপিপি প্রকল্পগুলি নির্বাচন করার জন্য সমস্ত পক্ষকে কৌশলগত দিকনির্দেশনা প্রদানের লক্ষ্যে ‘ক্ষুদ্র আকারের পিপিপি প্রকল্পের সুযোগ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্র্রুয়ারি) জেলা প্রশাসন হলরুমে পিপিপি কর্তৃপক্ষ এবং রংপুর জেলা প্রশাসন কার্যালয় যৌথভাবে এ কর্মশালার আয়োজন করা হয় । দিনব্যাপী এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন পিপিপি কর্তৃপক্ষের সিইও (সচিব) ডা. মো. মুশফিকুর রহমান, রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মুশফিকুর রহমান স্থানীয় উন্নয়নে ছোট আকারের পিপিপি প্রকল্পের উপর একটি মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়াও তিনি মৌলিক পিপিপি ধারণা, সম্ভাবনা এবং চ্যালেঞ্জগুলি নিয়ে আলোচনা করেন।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, রংপুরের সম্ভাব্য পিপিপি প্রকল্পের উপর দৃষ্টিপাত ও অলোচনা করেন। এসব প্রকল্প বাস্তবায়ন হলে রংপুর জেলার উন্নয়নে উলে¬খযোগ্য প্রভাব ফেলবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

কর্মশালায় রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে আরো বক্তব্য দেন পিপিপি কর্তৃপক্ষের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আবুল বাশার, বিনিয়োগ ও প্রচার বিভাগের পরিচালক (উপ-সচিব) মোহাম্মদ আব্দুল আউয়াল, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকী,রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়াও কর্মশালায় জেলার আট উপজেলা নির্বাহী অফিসার, স্থানীয় ব্যবসায়ী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নতুন প্রকল্পগুলি নিয়ে আলোচনা করা, স্থানীয় পর্যায়ে ছোট আকারের পিপিপি প্রকল্পগুলি নির্বাচন করার জন্য সমস্ত পক্ষকে কৌশলগত নির্দেশ প্রদান করা এবং সামনের পথ এবং সম্ভাবনা নিয়ে আলোচনা করাই ছিল সভার উদ্দেশ্য।

বাংলাদেশে বিশেষ করে রংপুরে ছোট আকারের পিপিপি অবকাঠামো প্রকল্প বাস্তবায়নে পারস্পরিক সহযোগিতা জোরদার এবং একসঙ্গে কাজ করার লক্ষে অংশগ্রহণকারীদের প্রতিশ্রুতি প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close