প্রতিদিনের সংবাদি ডেস্ক

  ১৩ ফেব্রুয়ারি, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

জরিমানা

নাটোর প্রতিনিধি

নাটোরের গুরুদাসপুরে ভেজাল গুড় তৈরি ও সংরক্ষণ করার অভিযোগে তিনটি গুড় কারখানায় অভিযান চালিয়ে ৪ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাবের যৌথ দল। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার চাঁচকৈড় পুড়ান পাড়ায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারি পরিচালক মেহেদী হাসান তানভীর ও র‌্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের কমান্ডার সঞ্জয় কুমার সরকার।

পদক প্রতিযোগিতা

গাইবান্ধা প্রতিনিধি

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা (ক্রীড়া, সাংস্কৃতিক, বিষয়ভিত্তিক কুইজ ও কাবিং) গাইবান্ধায় অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে মঙ্গলবার স্থানীয় জুবিলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ প্রতিযোগীতা হয়। প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদ আল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য যোগাযোগ প্রযুক্তি) দেওয়ান মওদুদ আহমেদসহ অন্যরা।

ভিত্তিপ্রস্তর স্থাপন সিরাজগঞ্জ প্রতিনিধি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর বাস্তবায়নে সিরাজগঞ্জের মুনসুর আলী ষ্টেশন থেকে জামতৈল সড়ক ভায়া এনএইচডব্লিউ পর্যন্ত রাস্তা উন্নয়ন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। ২৬ লাখ টাকা ব্যয়ে ২৮০ মিটার এই রাস্তার মঙ্গলবার বেলা ১১টায় ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী। এ সময় সিরাজগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. সফিকুল ইসলাম, সদর উপজেলা প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ মোল্লাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মোটরসাইকেল উপহার

ঝিনাইদহ প্রতিনিধি

আবাদের জন্য ৮ কেজি এসিআই কোম্পানীর ধান বীজ কিনে মোটরসাইকেল উপহার পেয়েছেন ঝিনাইদহের এক কৃষক। মঙ্গলবার সকালে হরিণাকুন্ডু উপজেলার গাড়াবাড়ীয়া গ্রামে তার কাছে এ উপহার হস্তান্তর করা হয়। এ উপলক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। হরিণাকুন্ডু উপজেলার রঘুনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান বছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এসিআই সীডের সেলস ম্যানেজার মোহাম্মদ ইকবাল হোসেন। সিনিয়র এরিয়া ম্যানেজার আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এসিআই সীডের প্রোডাক্ট ম্যানেজার হুমায়ুন রফিক প্রমুখ।

গণসংযোগ সভা

আমতলী প্রতিনিধি

বরগুনার আমতলীতে উপজেলা সার্ভে অ্যান্ড সেটেলমেন্ট কমিটির উদ্যোগে উপজেলার তারিকাটা ও আড়পাঙ্গাশিয়া মৌজায় ডিজিটাল ভূমি জরিপ বিষয়ক গণসংযোগ সভা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় আড়পাঙ্গাশিয়া ইউপির তারিকাটা দাখিল মাদ্রাসা মাঠে এ সভা হয়। আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশ্রাফুল আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এম এ কাদের মিয়া, প্রধান আলোচক ছিলেন জোনাল সেটেলমেন্ট চার্জ কর্মকর্তা মো. আল মোক্তাদির হোসেন।

বিদায় অনুষ্ঠান

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীর ভুরিয়া ইউনিয়নের ফজলুল করিম মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ে দুই দিনব্যাপী ২৫তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং এসএসসি পরিক্ষার্থী ২০২৪ এর বিদায় অনুষ্ঠান হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় জাতীয় পতাকা বেলুন ফেস্টুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন সদস্য পাবলিক সার্ভিস কমিশন ও সাবেক সিনিয়র সচিব জনপ্রশাসন মন্ত্রণালয় এবং বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম ফজলুল করিম মোল্লা সাহেবের কনিষ্ঠ পুত্র ফয়েজ আহম্মদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close