মৌলভীবাজার প্রতিনিধি

  ১৩ ফেব্রুয়ারি, ২০২৪

সিএনজি অটোরিকশা থেকে লক্ষাধিক টাকা চাঁদাবাজি, শ্রমিকদের মানববন্ধন

ছবি: প্রতিদিনের সংবাদ

মৌলভীবাজারের কুলাউড়ায় সিএনজি অটোরিকশা থেকে মাসে লক্ষাধিক টাকা চাঁদা আদায় করে এসব টাকা আত্মসাৎ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এই টাকা সাধারণ শ্রমিকদের কল্যাণে ব্যয় করার কথা থাকলেও তা করা হয় না এমন অভিযোগ উঠেছে।

গতকাল মঙ্গলবার কুলাউড়া উপজেলার বিভিন্ন লাইনের শ্রমিকরা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। পরে পুলিশের আশ্বাস পেয়ে কর্মসূচি আপাতত স্থগিত করা হয় বলে ঘোষণা দেওয়া হয়।

এ সময় কুলাউড়া উপজেলা শ্রমিক ইউনিয়নের সাবেক যুগ্ম আহবায়ক উমর মিয়া বলেন, সাধারণ শ্রমিকদের কল্যাণের কথা বলে উপজেলার অন্তত ২৭টি লাইনের সাড়ে ৫ হাজার সিএনজি চালিত অটোরিকশা থেকে দৈনিক ২০ টাকা করে চাদা আদায় করা হয়। এই হিসেবে দৈনিক আদায় করা হয় প্রায় এক লাখ ১০ হাজার টাকা। এসব টাকা সাধারণ শ্রমিকদের কল্যাণে ব্যয় করার কথা থাকলেও তা করা হয় না। এ নিয়ে শ্রমিকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। আমরা পুলিশের আশ্বাস পেয়ে আপাতত কর্মসূচি স্থগিত করেছি।

এদিকে কুলাউড়া উপজেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন এর সভাপতি শাহজাহান তালুকদার অভিযোগ অস্বীকার করে বলেন, ২০ টাকা করে বিভিন্ন লাইনের শ্রমিক নেতৃবৃন্দ তুলে ম্যানেজারের বেতন সহ শ্রমিক কল্যাণসহ বিভিন্ন কাজে ব্যয় করা হয়। এখানে কোনো চাঁদা আদায় করা হয় না।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ বলেন, আমি এখন মৌলভীবাজার জেলা সদরে মিটিংয়ে আছি। সিএনজি অটোরিকশা শ্রমিকেরা কী কারণে কোথায় মানববন্ধন করছে আমি কিছুই জানি না।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৌলভীবাজারের কুলাউড়ায়,চাঁদা আদায়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close