দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি

  ০৮ ফেব্রুয়ারি, ২০২৪

২০ লাখ টাকা ক্ষতির দাবি ভুক্তভোগীদের

দুর্গাপুরে আগুনে পুড়ল ১০ পানবরজ 

ছবি: প্রতিদিনের সংবাদ

রাজশাহীর দুর্গাপুরের নওপাড়ায় আগুনে ৮ থেকে ১০টি পানের বরজ পুড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। তবে আগুনের সূত্রপাত খুঁজে পাননি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী টিম লিডার শাইন ওস্তাদ। ক্ষতিগ্রস্তদের দাবি, আগুনে তাদের বিশ লাখ টাকা ক্ষতি হয়েছে।

এদিকে, গতকাল বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের সরকারিভাবে আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন নওপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুল আলম শফি।

স্থানীয় বাসিন্দারা বলেন, গত বুধবার রাত ১১টার দিকে নওপাড়ার গ্রামের আংরার বিল সংলগ্ন শেখপাড়া বিলে শিক্ষক মকবুল শেখের পানের বরজে আগুন লাগে। পাহারাদার দেখতে পেয়ে চিৎকার করে পাড়ার লোকজনকে ডাকে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। এলাকাবাসী আগুন নেভানোর চেষ্টা করলেও মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে আব্দুস সামাদ, সাজ্জাদ, শামসুলসহ অন্য পানচাষিদের পানবরজে। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে এলাকাবাসী।

দুর্গাপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তারা অনেক চেষ্টার পরেও অগ্নিকাণ্ডের সূত্রপাত খুঁজে পায়নি।

পানচাষি সাজ্জাদ আলী বলেন, দিনমজুরি করে কিছু টাকা জমিয়ে এবং এনজিও থেকে ঋণ নিয়ে পানবরজটি গড়েছিলাম। একেবারে নিঃস্ব হয়ে পথে বসে গেলাম।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম বলেন, ঘটনা শুনেছি। অভিযোগ পেলে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী,দুর্গাপুর,আগুন,পানবরজ,ক্ষতি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close