মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

  ০৫ ফেব্রুয়ারি, ২০২৪

মঠবাড়িয়ায় ইটভাটা মালিকদের জরিমানা

ছবি: প্রতিদিনের সংবাদ

পিরোজপুরের মঠবাড়িয়ায় পরিবেশের জন্য ক্ষতিকর চারটি অবৈধ ইটের পাঁজার (ভাটা) মালিককে ৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গত রবিবার বিকেলে উপজেলার বলেশ্বর নদী সংলগ্ন ছোট মাছুয়া, কাটাখাল ও পশ্চিম মিঠাখালী গ্রামে ইটের পাঁজার (ভাটা) এলাকায় এ অভিযান চালানো হয়।

মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ূম ভ্রাম্যমান আদালত পরিচালিত করেন। অভিযুক্ত ইট ভাটার মালিকরা হলেন দিপক রায় ও সরোয়ার হোসেন, মো. রুবেল ও আবুল কালাম।

জানা গেছে, সরকারী নির্দেশ উপেক্ষা করে ও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে প্রভাব দেখিয়ে বলেশ^র নদী সংলগ্ন ছোট মাছুয়া, কাটাখাল ও পশ্চিম মিঠাখালী গ্রামে ইটের পাঁজার (ভাটা) প্রস্তুত করেন। ইট পোড়ানোর জন্য বিপুল পরিমানের কাঠ স্তুপ করেন। বিগত দিন গুলোতে প্রশাসনের চোঁখ ফাকি দিয়েকাঠ পুড়িয়ে ইটের ভাটা করে আসছিলেন। এতে স্থানীয় পরিবেশ মারাত্মক হুমকির মুখে পরে।

মঠবাড়িয়া ইউএনও আবদুল কাইয়ূম বলেন, প্রশাসনের চোঁখ ফাকি দিয়ে প্রভাব দেখিয়ে ইটের পাঁজার প্রস্তুত করেছিলো। ৪টি ইটভাটায় অভিযান চালিয়ে ফায়ার সার্ভিস কর্মিদের দ্বারা অবৈধ ইটের পাজা গুড়িয়ে দেওয়া হয়েছে। পরিবেশের জন্য ক্ষতিকরার জন্য তাদের ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পিরোজপুরের মঠবাড়িয়া,অবৈধ ইটভাটা,বলেশ্বর নদী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close