মানিকগঞ্জ প্রতিনিধি

  ০৫ ফেব্রুয়ারি, ২০২৪

দ্বিমুখী সংঘর্ষে নিহতের ঘটনায় দুই পুলিশ প্রত্যাহার

ছবি : প্রতিদিনের সংবাদ

মানিকগঞ্জের সিংগাইরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত আব্দুল কুদ্দুস (৫০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার তার মৃত্যু হয়। এ ঘটনায় সিংগাইরের শান্তিপূর পুলিশ তদন্ত কেন্দ্রের দুই পুলিশকে প্রত্যাহার করা হয়েছে।

নিহত আব্দুল কুদ্দুস উপজেলার চান্দহর ইউনিয়নের আটিগ্রাম এলাকার মৃত রতন মিয়ার ছেলে। এর আগে শনিবার সকালে সিংগাইর উপজেলার চান্দহর ইউনিয়নের সিরাজপুর এলাকার আটিপাড়া কবরস্থানের পাশে দ্বিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে।

থানা পুলিশ জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে সিংগাইরের চান্দহর ইউনিয়নের সিরাজপুর এলাকার বাদশা মিয়া ও সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কালামের মধ্যে বিরোধ চলে আসছিল। ওই ঘটনার জেরেই শনিবার সিরাজপুর এলাকার আটিপাড়া কবরস্থানের পাশে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে দেশীয় ধারালো অস্ত্রের আঘাতে শাহিনুর ইসলাম, ফারুক হোসেন, ভুলু মিয়া, আব্দুল কুদ্দুস ও জবেদা আক্তারসহ উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হন।

আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় আহত শাহিনুর ইসলামের মা শাহানা ইসলাম বাদি হয়ে স্থানীয় আবুল কালাম, মিলন মিয়া, জুবায়ের হোসেন, হাকিম আলী, আব্দুল জব্বার, সালাউদ্দিন, রাসেল মিয়া, আবুল হোসেন, আওলাদ হোসেন, মো. হারুন মিয়া, ফিরোজ মিয়া ও আব্দুল আলিমসহ অজ্ঞাত প্রায় ২০ জনকে আসামি করে মামলা করেছেন। মামলার পরে পুলিশ হারুন মিয়াকে আটক করেন।

নিহতের ভাতিজা আকাশ মিয়া জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের সময় পুলিশ এসআই আব্দুস সালাম ও এএসআই আজিজুল উপস্থিত ছিলেন। এ সময় পুলিশ বাঁধা না নিয়ে দাঁড়িয়ে ছিলেন এবং পুলিশের উপস্থিতিতে ধারালো অস্ত্র দিয়ে হামলাকারী শাহিনুর ইসলাম, ফারুক হোসেন, ভুলু মিয়া ও আব্দুল কুদ্দুস কুপিয়ে জখম করে। এ সময় চাচা আব্দুল কুদ্দুসকে বাঁচাতে গেলে আমার ফুফু জবেদা আক্তারকেও কুপিয়ে আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় তাদের উদ্ধার করে ঢাকায় নিয়ে যাওয়া হয়। এরপর শনিবার মধ্যরাতে চিকিৎসাধীন অবস্থায় চাচা কুদ্দুস মারা যায়।

এ বিষয়ে সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক জানান, নিহত আব্দুল কুদ্দুসের পরিবার সদস্যরা সংঘর্ষ ও নিহতের ঘটনায় এসআই আব্দুস সালাম ও এএসআই আজিজুলের বিরুদ্ধে দায়িত্বহীনতার অভিযোগ তোলায় তাদেরকে প্রত্যহার করা হয়েছে। তবে কি অভিযোগ সে বিষয়ে মন্তব্য করেননি ওসি। নিহতদের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পুলিশ প্রত্যাহার,নিহত,দ্বিমুখী সংঘর্ষ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close