বান্দরবান প্রতিনিধি

  ০৩ ফেব্রুয়ারি, ২০২৪

মিয়ানমার থেকে ছোড়া গুলি এসে পড়ল তুমব্রু সীমান্তের সিএনজিতে

নাইক্ষ্যংছড়ি ঘুমধুম-তুমর্রু সীমান্তে গুলি পড়া ক্ষতিগ্রহস্ত সিএনজি। ছবি : প্রতিদিনের সংবাদ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ঘুমধুম-তুমব্রু সীমান্তে এবার মিয়ানমার থেকে ছোড়া গুলি এসে পড়ল সিএনজির উপর। শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকালে সীমান্তে তুমব্রু এলাকার উত্তর পাড়ায় এ ঘটনা ঘটে। শুক্রবার সারাদিন গোলাগুলি বন্ধ থাকার পর শনিবার বিকাল থেকে আবারও ওপারে প্রচণ্ড গোলাগুলির শব্দ শুনতে পাচ্ছে স্থানীয়রা।

মিয়ানমার থেকে ছোড়া গুলিতে বাংলাদেশের এপারে নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে স্টেশনে দাড়ানো অবস্থায় একটি সিএনজি গাড়ির উপর গুলি পড়ে। এতে সিএনজির গ্লাস ভেঙে যায়। তবে গোলাগুলির আঘাতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সিএনজি চালক মো. আবু তাহের জানান, বেলা ২টা ৪০ মিনিটে তুমব্রু উত্তর পাড়ায় যাত্রী অপেক্ষা করেছিলেন। সেই সময় সীমান্তের ওপারে প্রচণ্ড গোলাগুলির আওয়াজ শোনা যায়। কিছু বোঝার আগে সিএনজিতে একটি গুলি এসে পড়ে। তবে বড় ধরনের ক্ষতি না হলেও গুলি লেগে সিএনজির সামনের বড় লুকিং গ্লাস ভেঙে যায়। ঘুমধুম ইউনিয়নপরিষদ ইউপি সদস্য দিল মোহাম্মদ ভুট্টো সত্যতা নিশ্চিত করে বলেন, দুপুরের দিকে আবারও মিয়ানমার সীমান্তে গোলাগুলি বিকট আওয়াজ শোনা যাচ্ছে। বিকালে এক সিএনজি ড্রাইভার আবু তাহের এর গাড়িতে গুলি এসে পড়ে সিএনজির সামনের গ্লাস ফেটে গেছে, তবে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এদিকে ঘুমধুম পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মাহাফুজ ইমতিয়াজ ভুঁইয়া জানান, বিকালে সীমান্তের তুমব্রু এলাকায় গুলির আওয়াজ শোনা গেছে, তবে সিএনজি ক্ষতিগ্রস্ত হয়েছে কি-না নিশ্চিত নয়। সীমান্ত এলাকায় বিজিবি টহল জোরদার করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা। আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলেন, সীমান্তে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশ নিয়ে সতর্ক অবস্থানে আছে বিজিবি। সীমান্ত এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, দির্ঘদিন ধরে মিয়ানমারের অভ্যন্তরে বিদ্রোহী সংগঠন আরকান আর্মি ও সেই দেশের সেনাবাহিনীর সাথে সহিংসতা এবং সংঘাত চলমান রয়েছে। তবে গেলো এক সপ্তাহের বেশি সময় ধরে সেনাবাহিনীর ছোড়া মর্টারশেলের বিকট শব্দে কেঁপে উঠছে নাইক্ষ্যংছড়ির তুমব্রু, বাইশফারি, ফাত্রাঝিরি, রেজু আমতলি, ভাজাবুনিয়াসহ সীমান্ত এলাকা। ওইসব এলাকায় প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না সাধারণ মানুষ। স্বাভাবিক হয়নি সীমান্তের বসবাসরত মানুষের দৈনন্দিন জীবনযাপন। উদ্বেগ-উৎকণ্ঠা রয়েছে এলাকাবাসী।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিএনজি,তুমব্রু সীমান্ত,গুলি,মিয়ানমার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close