সিরাজগঞ্জ ও শাহজাদপুর প্রতিনিধি

  ০৩ ফেব্রুয়ারি, ২০২৪

সাংবাদিক শিমুল হত্যা

দ্রুত বিচার কার্যকরের দাবি সহকর্মী ও স্বজনদের

সিরাজগঞ্জের শাহজাদপুরে আলোচনা সভা, শোকযাত্রার মধ্য দিয়ে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার সপ্তমবার্ষিকী পালিত হয়েছে। শনিবার (০৩ ফেব্রুয়ারি) শোকযাত্রার শুরুর আগে সাংবাদিক শিমুল হত্যার বিচার কৌশলগতভাবে বিলম্বিত না করে দ্রুত সম্পন্ন করার দাবি করেন তার স্ত্রী, ছেলেমেয়ে ও সহকর্মীরা।

অনুষ্ঠানের শুরুতে শিমুলের প্রতিকৃতিত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে প্রেসক্লাব চত্বর থেকে শুরু হওয়া একটি শোকযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়।

এদিকে সাংবাদিক শিমুল হত্যার সপ্তমবর্ষ উপলক্ষে শাহজাদপুর প্রেসক্লাবে স্মরণ সভা হয়। প্রেসক্লাব হলরুমে অনুষ্ঠিত স্মরণ সভার সভাপতিত্ব করেন শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি বিমল কুমার কুন্ড। এতে প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য চয়ন ইসলাম।

এমপি চয়ন ইসলাম বলেন, সাত বছর আগে প্রকাশ্যে দিবালোকে একজন সাংবাদিককে খুন করা হলেও এখনো তার বিচার শেষ হয়নি। সাংবাদিক শিমুল হত্যার দ্রুত বিচারের দাবি জানাই।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিশেষ অতিথি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ লাভলু, সাংবাদিক শিমুলের স্ত্রী বেগম নুরুন্নাহার খাতুন, ছেলে আল নোমান নাজ্জাশি সাদিক, মেয়ে তামান্না-ই-ফাতেমা।

শাহজাদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাক আহম্মেদের সঞ্চালনায় আরো বক্তব্য দেন সাংবাদিক আমিনুল ইসলাম খান রানা, শফিউল হাসান চৌধুরী, আবুল কাশেম, মুমিদুজ্জামান জাহান, সাগর বসাক, জহুরুল ইসলাম, আমিরুল ইসলাম, ফারুক হাসান কাহার প্রমুখ।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ শাখার ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে এক উত্তপ্ত অবস্থা সৃষ্টি হয়। এ সময় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক শিমুল গুলিতে গুলিবিদ্ধ হন। পর দিন উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় তার স্ত্রীর করা মামলায় শাহজাদপুর পৌরসভার তৎকালীন মেয়র হালিমুল হক মিরুসহ ৩৮ জনকে অভিযুক্ত করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close