কেরানীগঞ্জে (ঢাকা) প্রতিনিধি

  ১৭ জানুয়ারি, ২০২৪

কেরানীগঞ্জ

আব্বা বাহিনীর প্রধান রাব্বিসহ গ্রেপ্তার ১২

ছবি: প্রতিদিনের সংবাদ

ঢাকার কেরানীগঞ্জে আলোচিত রাসেল হত্যা মামলার এজাহার ভুক্ত আব্বা বাহিনীর প্রধান আফতাব উদ্দিন রাব্বিসহ ১২ আসামিকে গ্রেপ্তার করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানা-পুলিশ। বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃত অন্য আসামিরা হলেন, আলমগীর হোসেন ওরফে ঠান্ডু (৩৯), মো. আমির হোসেন (৩৮), মো. শিপন (৩১), দেলোয়ার হোসেন দেলু (৩৭), মো. রনি (৩৫), অনিক হাসান হিরা (৩০), মো. সজিব (৩৬), ফিরোজ (৩১), রাজিব আহমেদ (৩৫), মো. মাহফুজুর রহমান (৩৬), মো. রতন শেখ (২৮)।

সংবাদ সম্মেলনে ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, গত ১০ জানুয়ারি দক্ষিণ কেরানীগঞ্জের তেলঘাট পারভিন টাওয়ারের নিচে দক্ষিণ কেরানীগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আফতাব উদ্দিন রাব্বির অফিসে অমানুষিক নির্যাতনে রাসেল নামের এক যুবককে হত্যা করা হয়। পরে আসামিরা গা ঢাকা দেয়। পরবর্তীতে নিহতের বাবা বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হাওলাদার বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা করেন। পরে ঝিনাইদহ মহেশপুর সীমান্তবর্তী এলাকা থেকে ৬ সহযোগীসহ মামলার প্রধান আসামি আব্বা বাহিনীর প্রধান রাব্বিকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া ভোলাসহ বেশ কয়েকটি জেলায় অভিযান চালিয়ে আরো ৬ আসামিসহ মোট ১২ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সুপার মো. আসাদুজ্জামান আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, নিহত রাসেল ও মামলার প্রধান আসামি রাব্বি ঘনিষ্ঠ বন্ধু ছিল। চাঁদার টাকা ভাগাভাগি ও লেনদেনকে কেন্দ্র করে রাব্বি ও তার সহযোগীরা রাসেলকে তার অফিসে ডেকে নিয়ে রাতভর পৈশাচিক নির্যাতন চালায় । পর দিন সকালে তার স্বজনরা রাসেলকে মিটফোর্ড মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এ ঘটনার পর রাব্বির অফিসে রাসেলকে নির্যাতনের একাধিক ভিডিও ফুটেজ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্য ও দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয়।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা,কেরানীগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close