reporterঅনলাইন ডেস্ক
  ২৫ নভেম্বর, ২০২২

মোংলা বন্দর এলাকায় কোস্টগার্ডের অভিযান

বাণিজ্যিক জাহাজ থেকে চুরি যাওয়া মালামাল উদ্ধার

মঙ্গলবার (২২ নভেম্বর) প্রায় ১০টায় লাইবেরিয়ার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ MV. AS ELENIA কাতারের রুয়াইস বন্দর থেকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের ৩১,৮৬৮.২৮০ টন ইউরিয়া সার নিয়ে মোংলা বন্দরের বহির্নোঙর এলাকায় আগমন করে। পরে ১৫-২০ সদস্যের একটি সংঘবদ্ধ দুষ্কৃতকারী দল MV. AS ELENIA জাহাজে ওঠে বোসন লকার রুম ভেঙে পেইন্টসহ বিভিন্ন মালামাল চুরি করে। পরে ওই জাহাজটির নিরাপত্তার স্বার্থে বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ কামরুজ্জামান এবং তামজীদ বহির্নোঙর এলাকায় গমন করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড পশ্চিম জোন থেকে দুটি আভিযানিক দল মোংলা উপজেলার কানাইনগর এলাকায় পশুর নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে MV. AS ELENIA থেকে চোরাই মালামালসহ একটি ৪ সিলিন্ডার ও একটি ২ সিলিন্ডারের বোট জব্দ করা হয়।

এ সময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতকারী দল রাতের অন্ধকারে নৌকা থেকে পানিতে লাফ দিয়ে পালিয়ে যায় বিধায় কাউকে আটক করা সম্ভব হয়নি। অতঃপর ওই বোটসমূহ তল্লাশি করে বিপুল পরিমাণ পেইন্ট, জাহাজে ব্যবহৃত বিভিন্ন মেশিনারিজসহ চোরাইকৃত সব মাল উদ্ধার করা হয়।

এ ছাড়া দুষ্কৃতকারীদের ব্যবহৃত রামদা, চাপাতিসহ বিভিন্ন ধরনের ধারালো দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে। উদ্ধার মালামাল বাণিজ্যিক জাহাজে ফেরত দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন এবং দুষ্কৃতকারীদের শনাক্ত করে আটকের লক্ষ্যে কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কোস্টগার্ড,মোংলা বন্দর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close