পাবনা প্রতিনিধি

  ২০ জুন, ২০২২

দুর্নীতির অভিযোগে পৌর মেয়র বরখাস্ত

ছবি : প্রতিদিনের সংবাদ

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে পাবনার ফরিদপুর পৌরসভার মেয়র খ ম কামরুজ্জামান মাজেদকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

পৌরসভার বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাৎ ও তছরুপসহ ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তাকে বরখাস্ত করা হয়।

সোমবার (২০ জুন) দুপুরে পাবনার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. মোখলেছুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, রবিবার (১৯ জুন) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ফারুক হোসন স্বাক্ষরিত এক চিঠিতে তাকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয় ।

সূত্র জানায়, স্থানীয় সরকার বিভাগ পাবনার উপপরিচালক মো. মোখলেছুর রহমানের দাখিল করা তদন্ত প্রতিবেদনে মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন সংশ্লিষ্ট ঊধ্র্বতন কর্তৃপক্ষ।

পাবনা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোখলেছুর রহমান জানায়, ২০১৯ সালে ফরিদপুর পৌরসভার স্থানীয় ব্যক্তিরা দুর্নীতি দমন কমিশনের কাছে লিখিত অভিযোগ দেন। দুদক অভিযোগগুলো স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পাঠায়। মন্ত্রণালয় থেকে বিষয়টি তদন্ত করতে বলা হয়। তদন্তে বিভিন্ন রাস্তঘাট ও ব্রিজ নির্মাণসহ বেশ কিছু কাজে অর্থ আত্মসাৎসহ দুর্নীতির বিষয়টি প্রমাণিত হয়। তদন্ত প্রতিবেদনটি ২৪ এপ্রিল মন্ত্রণালয়ে জমা দিলে ১৯ জুন তাকে বরখাস্ত করা হয়।

বরখাস্ত মেয়র খ ম কামরুজ্জামান মাজেদ জানায়, আমার বিরুদ্ধে সকল অভিযোগ ভিত্তিহীন। আমার সকল কাজকর্ম দৃশ্যমান। ৪০ বছরের রাজনীতিতে তিনবার মেয়র হয়েছি। কেউ প্রমাণ করতে পারবে না যে আমি দুর্নীতি করেছি। আমার দলের রাজনৈতিক প্রতিপক্ষ আমার মনোনয়ন আটকানোর জন্য নির্বাচনের আগে কিছু অভিযোগ দিয়েছে। সেই অভিযোগের বিষয়ে কোনো সত্যতা না পেলেও আমাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেয়র,দুর্নীতি,বরখাস্ত,পাবনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close