সিলেট প্রতিনিধি

  ১৪ অক্টোবর, ২০২১

সিলেটে ছাত্র লীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

সিলেট জেলা ও মহানগর ছাত্র লীগের নতুন কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করেছেন ছাত্র লীগের একাংশ ও সাবেক নেতারা।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে নগরের শেখঘাট থেকে মিছিলটি শুরু হয়ে চৌহাট্টায় এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে সিলেট জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ বলেন, টাকার বিনিময়ে কমিটি দিয়ে সিলেট ছাত্র লীগকে ধ্বংস করা হয়েছে। অবিলম্বে এ কমিটি বাতিল করে ত্যাগী নেতা কর্মীদের নিয়ে নতুন কমিটি গঠন করার জন্য জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।

সামাদ বলেন, সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে আলোচিত গণধর্ষণের ঘটনায় অভিযুক্তদের মদদদাতাদের নিয়ে করা কমিটি সিলেট ছাত্র লীগের নেতা-কর্মীরা মেনে নেবে না। এই কমিটি দিয়ে পূণ্যভূমি সিলেটকে কলঙ্কিত করা হয়েছে। অবিলম্বে নতুন কমিটি করার আহ্বান জানান তিনি।

প্রায় ৪ বছর পর মঙ্গলবার (১২ অক্টোবর) সিলেট জেলা ও মহানগর ছাত্র লীগের কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। সিলেট জেলা ছাত্র লীগের নতুন সভাপতি করা হয় মো. নাজমুল ইসলামকে ও সাধারণ সম্পাদক করা রাহেল সিরাজকে। অপরদিকে, সিলেট মহানগর ছাত্র লীগের সভাপতি করা হয় কিশোয়ার জাহান সৌরভকে ও সাধারণ সম্পাদক করা হয় নাঈম হাসানকে। কমিটিতে ত্যাগী নেতাদের স্থান হয়নি অভিযোগ তুলে এদিনই বিক্ষোভ মিছিল করে ছাত্র লীগের সাবেক নেতারা। এসময় টাকার বিনিমিয়ে পদ দেওয়া হয়েছে বলেও অভিযোগ করা হয়। নতুন কমিটির রেশ ধরেই মঙ্গলবার রাতে নবগঠিত সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক রাহেল সিরাজের বাসায় হামলা চালায় দুর্বৃত্তরা। তাছাড়া নতুন এই কমিটি বাতিলের জন্য বেশ কিছু কর্মসূচি ঘোষণা করে ছাত্র লীগের সাবেক ও বর্তমান নেতারা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিক্ষোভ,কমিটি বাতিল,সিলেট,ছাত্র লীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close