মাহমুদুল হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী)

  ২২ জুন, ২০২১

বিদ্যালয় এখন গোয়ালঘর! (ভিডিও)

দূর থেকে দেখে বোঝা যায় এটি বিদ্যালয় কিন্তু কাছে গেলে দেখে বোঝার উপায় নেই যে এটি শিক্ষাপ্রতিষ্ঠান। মনে হয় এ যেন গোয়ালঘর। এমন চিত্র পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার মৌডুবী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে।

সরেজমিনে দেখা যায়, স্থানীয়রা প্রতিদিন বিদ্যালয়ের মাঠে চরাচ্ছেন গরু-ছাগল। আবার রাতে স্কুলের কক্ষে এবং বারান্দায়ই বেঁধে রাখছেন ঐসব গরু-ছাগল। 

স্থানীয় সচেতন মহল জানান, বিদ্যালয় কর্তৃপক্ষ যদি সঠিকভাবে দায়িত্ব পালন করতেন তাহলে আজ আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের এ অবস্থা হত না। দায়িত্ব পালনে তারা উদাসীন।

এছাড়াও বিভিন্ন বিদ্যালয়ের কক্ষ দখল করে বাসস্থান বানিয়েছেন শ্রমিকেরা। মাঠের কর্নার জুড়ে রয়েছে তাদের বিভিন্ন নির্মাণ সামগ্রী। 

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক আলাউদ্দিন বলেন, আমাদের দুইজন ডিউটি পালন করেন। একজন দিনে আরেক জন রাতে। তার দাবি হয়তো তারা বাজারে গিয়েছেন এই ফাঁকে গরু ঢুকতে পারে।

উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার অনদি কুমার বাহাদুর মুডো ফোনে বলেন, এ বিষয়ে আমি জানিনা। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উপজেলা নির্বাহী র্কমকর্তা মাশফাকুর রাহমান বলেন, সকল শিক্ষাপ্রতিষ্ঠানের দপ্তরগুলোকে নির্দেশ দেয়া হয়েছে। যাতে তারা দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান পরিস্কার করেন।

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে

পিডিএসও/এসএম শামীম

 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাঙ্গাবালী,পটুয়াখালী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close