বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

  ১৬ মে, ২০২১

বাবুগঞ্জে কর্মহীন পরিবারের মাঝে ১৫টি ভ্যানগাড়ি প্রদান

বরিশালের বাবুগঞ্জে ১৫ জনের মধ্যে ভ্যানগাড়ি প্রদান করে প্রশংসায় ভাসছেন ইউনিকল বাংলাদেশ লি.-এর ব্যবস্থাপনা পরিচালক, ঢাকাস্থ বরিশাল বিভাগীয় ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক্স ব্যবসায়ী সমিতির সভাপতি মামুন খান। ভ্যানগাড়ি প্রদানের মাধ্যমে ১৫ জন মানুষের কর্মসংস্থান ও তাদের পরিবারের রোজগারের ব্যবস্থা করেছেন তিনি।

শনিবার ঈদের দ্বিতীয় দিন সকালে উপজেলার পূর্ব পাংশায় নিজ বাড়িতে বসে কোনো ধরনের আনুষ্ঠানিকতা ছাড়াই এই ভ্যানগাড়ি প্রদান করেন। উপজেলার মাধবপাশা ইউনিয়নসহ পার্শ্ববর্তী ইউনিয়নের ১৫ জন কর্মক্ষম অসহায় ব্যক্তির খোঁজ নিয়ে নিজেই বাছাই করে ভ্যানগাড়ি প্রদানের জন্য নির্বাচন করেন।

ভ্যান পেয়ে মাধপাশা ইউনিয়নের মনির হোসেন হাওলাদার আবেগে আপ্লুত হয়ে বলেন, মামুন ভাই ভালো মানুষ। এর আগেও অনেককেই টাকা-পয়সা দিয়ে সাহায্য করেছেন।

মামুন খান বলেন, পরিক্ষামূলকভাবে ১৫ জনকে ভ্যানগাড়ি প্রদান করেছি। ভ্যানগাড়ি চালিয়ে যদি তারা নিজ নিজ পরিবারের জন্য ভালো কিছু করতে পারে, তাহলে ভবিষ্যতে উপজেলার ছয়টি ইউনিয়ন থেকে বাছাই করে ভ্যানগাড়ি প্রদান করা হবে। যাদের ভ্যান গাড়ি দেয়া হয়েছে, তারা সবাই ভ্যানগাড়ি ভাড়ায় চালিয়ে জীবিকা নির্বাহ করছে। মূলধনের অভাবে নিজেরা ভ্যানগাড়ি ক্রয় করতে পারছিল না।

এদিকে সুশিল সমাজ মনে করছেন, মামুন খানের মতো যদি সমাজের উঁচু পর্যায়ের মানুষ ভাবতো এবং সমাজ উন্নয়নে ভূমিকা রাখতো, তাহলে দারিদ্রতার হার কমে আসতো।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাবুগঞ্জ,ভ্যানগাড়ি,কর্মহীন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close