অর্থনৈতিক প্রতিবেদক

  ১০ ফেব্রুয়ারি, ২০২৪

বিআইসিএম’র  পুঁজিবাজারে  বিনিয়োগ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) সাধারণ বিনিয়োগকারীদের নিয়ে “পুঁজিবাজারে বিনিয়োগ” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করেছে। আজ ১০ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ বিআইসিএম’র মাল্টিপারপাস হলে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিএসইসি এর ফাইন্যান্সিয়াল লিটারেসি ডিভিশনের নির্বাহী পরিচালক জনাব মোহাম্মদ শফিউল আজম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআইসিএম এর নির্বাহী প্রেসিডেন্ট ড. মুহাম্মদ তারেক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইন্সটিটিউট এর সহকারী অধ্যাপক ও বিনিয়োগ শিক্ষা প্রোগ্রামের সমন্বয়কারী জনাব কাশফীয়া শারমিন।

প্রধান অতিথির বক্তব্যে ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ এখন অর্থনীতির দিক শক্তিশালী হয়েছে। বিদেশি লোনের উপর নির্ভর না করে পুঁজিবাজার হতে পারে আমাদের অর্থের শক্তিশালী যোগান বা উৎস। বিশেষ অতিথির বক্তব্যে জনাব মোহাম্মদ শফিউল আজম বলেন, জেনে-বুঝে পুঁজিবাজারে বিনিয়োগ করতে হবে। কারো কথায় ভুল জায়গায় বিনিয়োগ না করার পরামর্শ দেন তিনি।

ড. মোহাম্মদ তারেক বলেন, ফ্রি ইনভেস্টর এডুকেশন এর মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের সঠিক শিক্ষা প্রদানের পাশাপাশি বিআইসিএম মাস্টার্স প্রোগ্রাম, পিজিডিসিএম এবং বিভিন্ন সার্টিফিকেট কোর্সের মাধ্যমে বিনিয়োগকারীদের পুঁজিবাজার সম্পর্কে সঠিক এবং প্রয়োজনীয় শিক্ষা গ্রহণ করার সুযোগ প্রদান করে থাকে।

বিআইসিএম এর প্রভাষক জনাব গৌরব রায়, ও জনাব মো. আদনান আহমেদ, এবং আইডিসিএলসির প্রতিষ্ঠাতা, প্রধান প্রশিক্ষক, ও বিআইসিএম এর পিজিডিসিএম গ্র্যাজুয়েট জনাব মো. মাহবুবুল আলম সিদ্দিকী প্রশিক্ষণ কর্মশালার বিভিন্ন সেশন পরিচালনা করেন।

বিআইসিএম নিয়মিতভাবে বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সাধারণ বিনিয়োগকারীদের নিয়ে পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজন করে থাকে। সাধারণ বিনিয়োগকারীদের মাঝে পুঁজিবাজারে বিনিয়োগের আগ্রহ সৃষ্টি ও বিনিয়োগে সচেতনতা বৃদ্ধি এবং ভবিষ্যতে তাঁদের পেশাগত উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিআইসিএম এর এ আয়োজন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close