নিজস্ব প্রতিবেদক

  ১৪ জানুয়ারি, ২০২৪

দেশ থেকে গণতন্ত্র ও মানবাধিকার উধাও : রিজভী

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে নিপীড়ক আখ্যা দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশ থেকে গণতন্ত্র ও মানবাধিকার উধাও হয়ে গেছে। সরকারের অকথ্য নির্বাচন ও পৈশাচিক অত্যাচারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলের শীর্ষ নেতা ও হাজার হাজার নেতাকর্মী কারাবন্দি হয়ে এখনো এক দম বন্ধ করা জীবনযাপন করছে। গতকাল শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা খরচ করে ডামি প্রধান নির্বাচন কমিশনার ঘুমিয়ে থেকে নির্বাচনের নামে যেই সংসদের জন্ম দিয়েছেন, আগামীতে দেশে জনগণের ভোটে জবাবদিহিমূলক সরকার গঠিত হলে জনগণের কাছে প্রতিটি টাকার হিসাব দিতে হবে। এই ‘ডামি নির্বাচন’-এর মাধ্যমে গঠিত ‘ডামি’ সরকারের এক ডামি মন্ত্রী বলেছেন, ‘দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল ছিন্ন করা হবে।’

নতুন কর্মসূচির প্রসঙ্গে রিজভী বলেন, অবশ্যই এক দফা দাবিতে সরকারের পতনের পরবর্তী আন্দোলনের ধারা ঠিক করা হচ্ছে। আমাদের নেতারা প্রতিদিন প্রায় বসছেন। কর্মসূচি ঠিক করে তারা জানাবেন। আর আমরা কর্মসূচি ও আন্দোলনের মধ্যে আছি। সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা জয়নুল আবদীন ফারুক, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close