মিজানুর রহমান, ক্ষেতলাল (জয়পুরহাট)

  ১৫ জানুয়ারি, ২০২৪

ছাত্রলীগ নেতার বিচার দাবিতে ক্লাস বর্জনে শিক্ষক-কর্মচারীরা

জয়পুরহাটের ক্ষেতলালে ছাত্রলীগ নেতাদের হাতে ছাঈদ আলতাফুন্নেছা কলেজের এক প্রভাষক লাঞ্ছিত হওয়ার ঘটনার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মচারীরা।

এর আগে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে কলেজ সড়কের মৎস্য খামারের সামনে দলবল নিয়ে কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক মো. জান্নাতুল ফেরদৌস রনিকে মারধর করেন দুই ছাত্রলীগ নেতা। এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী আশিক রাজু ও যুগ্ম আহ্বায়ক জুল আরশ শুভর বিরুদ্ধে থানায় একটি মামলা করেন ভুক্তভোগী শিক্ষক।

ঘটনার দিন বিকেলে ক্ষেতলাল থানার সামনে মানববন্ধন করেন কলেজের শিক্ষকেরা। এতে আসামিদের দ্রুত গ্রেপ্তার ও সুষ্ঠু বিচারের দাবিতে রবিবার (আজ) থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের ঘোষণা করা হয়। গতকাল রবিবার (১৪ জানুয়ারি) কলেজে গিয়ে দেখা যায় পূর্বের ঘোষণা অনুযায়ী তারা ক্লাস বর্জন করেছেন শিক্ষক-কর্মচারীরা। কলেজ ক্যাম্পাসে এ সংক্রান্ত একটি ব্যানারও টাঙিয়ে দেওয়া হয়েছে। ফলে শিক্ষার্থীরা কলেজে এসেও ক্লাস না হওয়ায় বাড়ি ফিরে যায়।

কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী নাজমুল হোসেন ও নাজিম উদ্দিন বলেন, তারা কলেজে এসে জানতে পারে, বৃহস্পতিবার ছাত্রলীগের নেতারা তাদের কলেজের এক শিক্ষককে মারধর করেছে। এর প্রতিবাদে শিক্ষকরা ক্লাস বর্জন করেছেন। এজন্য ক্লাস করতে না পেরে বাড়ি ফিরে যায় তারা।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রভাষক জান্নাতুল ফেরদৌস রনি লোকজনকে ভোটকেন্দ্র আসতে বাধা দিয়েছেন- এমন অভিযোগ তুলে বৃহস্পতিবার উপজেলা ছাত্রলীগ নেতারা তাকে মারধর করেন।

খবর পেয়ে ওই দিন বিকেলেই জয়পুরহাট সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইশতিয়াক আলম ঘটনাস্থলে আসেন। তিনি মারধরের শিকার শিক্ষকের সঙ্গে কথা বলেছেন।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জিনাত রেহানা বলেন, ‘প্রতিষ্ঠানের শিক্ষকদের নিয়ে আমরা রাস্তায় দাঁড়িয়েছিলাম। আমার একজন শিক্ষককে দিন-দুপুরে রাস্তায় প্রহার ও লাঞ্চিত করা হয়েছে। এর প্রতিবাদে আমরা ক্লাস বর্জন করেছি।’

জানতে চাইলে ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, ‘ঘটনার দিন বিকেলেই ওই শিক্ষক থানায় একটি এজাহার দিলে সঙ্গে সঙ্গেই আমরা সেটি মামলা হিসেবে রের্কড করি। এখন পর্যন্ত আসামিদের গ্রেপ্তার করতে পারিনি। তবে তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close