ক্রীড়া প্রতিবেদক

  ২২ এপ্রিল, ২০২৪

তাপপ্রবাহের মাঝেই আজ শুরু সুপার লিগ

তাপপ্রবাহে পুড়ছে দেশ। আবহাওয়া অধিদপ্তরের ৭২ ঘণ্টার জন্য ‘হিট অ্যালার্ট’ জারি থাকলেও থেমে থাকছে না মাঠের ক্রিকেট। প্রথমধাপ শেষে ঢাকা প্রিমিয়ার লিগের সেরা ছয় দলকে নিয়ে সুপার লিগ শুরু হচ্ছে আজ। দেশজুড়ে চলমান তাপপ্রবাহের (৪০ ডিগ্রি) মাঝে ৫০ ওভারের ক্রিকেটের মতো দীর্ঘ সময়ের ম্যাচ আয়োজনের যৌক্তিকতা নিয়ে উঠেছে প্রশ্ন। প্রচণ্ড গরমের কারণে প্রতি রাউন্ডের পর বিরতি একদিন বাড়িয়ে দুদিন করা হয়েছে।

সুপার লিগে সোমবার তিন ভেন্যুতে তিনটি ম্যাচ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আরেকটি শিরোপার খুব কাছে থাকা আবাহনীর বিপক্ষে লড়বে তামিম ইকবালের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। বিকেএসপিতে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে খেলবে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা শাইনপুকুর ক্রিকেট ক্লাব। দিনের অন্য ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডির প্রতিপক্ষ মোহামেডান।

আগামীকাল থেকে শুরু হচ্ছে রেলিগেশন লিগও। যেখানে খেলবে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি, সিটি ক্লাব এবং রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। এ পর্বে দলগুলো একে অপরের বিপক্ষে একবার করে খেলবে। সব ম্যাচ শেষে টেবিলের তলানিতে থাকা দুদল প্রিমিয়ার লিগ থেকে বাদ পড়ে যাবে। গরমের কারণে রেলিগেশন লিগেও প্রতি ম্যাচের পর দুদিন করে বিরতি রাখা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close