ক্রীড়া ডেস্ক

  ২২ জানুয়ারি, ২০২৪

মালিককে নিয়ে মুখ খুলল মির্জা পরিবার

শোয়েব মালিকের সঙ্গে সানিয়া মির্জার বিবাহবিচ্ছেদ নিয়ে অবশেষে মুখ খুলল টেনিস তারকার পরিবার। পরশু পাক ক্রিকেটারের তৃতীয় বিয়ের খবর প্রকাশ্যে আসার পর সানিয়া নিজে কোনো প্রতিক্রিয়া জানাননি সানিয়া। তার পরিবারের পক্ষ থেকে বিবৃতি দিয়ে নতুন জীবনের জন্য শোয়েবকে শুভেচ্ছা জানানো হয়েছে। মির্জা পরিবারের পক্ষে সোশ্যাল মিডিয়ায় বিবৃতি প্রকাশ করেছেন সানিয়ার বোন আনম মির্জা।

মির্জা পরিবারের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, ‘সানিয়া সব সময় ব্যক্তিগত জীবন সাধারণের চোখের আড়ালে রাখার চেষ্টা করেছে। কিন্তু এমন একটা পরিস্থিতি তৈরি হয়েছে, যখন কিছু না বললেই নয়।

সানিয়া এবং শোয়েবের

বিবাহবিচ্ছেদ হয়েছে কয়েক মাস আগে। নতুন জীবনের জন্য শোয়েবকে শুভেচ্ছা জানিয়েছেন সানিয়া।’ বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘সানিয়া জীবনের একটা সংবেদনশীল সময়ের মধ্যে রয়েছে। পরিবারের পক্ষ থেকে ওর সব ভক্ত এবং শুভাকাঙ্ক্ষীদের অনুরোধ অনুগ্রহ করে কোনো রকম গুজব ছড়াবেন না। ওর ব্যক্তিগত জীবনের গোপনীয়তাকে সম্মান করুন।’

ভারতীয় সংবাদসংস্থা পিটিআইকে সানিয়ার বাবা ইমরান মির্জা জানান, ধর্মীয় আইন মেনেই সানিয়া এবং শোয়েবের ডিভোর্স হয়েছে। শরিয়া আইন অনুযায়ী মহিলাদের একটি অধিকার যার মাধ্যমে তারা একপাক্ষিকভাবে স্বামীকে বিচ্ছেদ দিতে পারেন। সেই আইনের মাধ্যমেই সানিয়া শোয়েবকে বিচ্ছেদ দিয়েছেন। তবে বিষয়টি নিয়ে আর কোনো মন্তব্য করেননি সানিয়ার বাবা।

এত দিন বিবাহবিচ্ছেদ নিয়ে মুখ খোলেননি সানিয়া বা শোয়েবের কেউই। পরশু অভিনেত্রী সানা জাভেদের সঙ্গে বিয়ের ছবি শোয়েব প্রকাশ্যে আনার পর প্রথমবার বিবাহবিচ্ছেদের কথা জানানো হলো মির্জা পরিবারের পক্ষ থেকে। শোয়েবের পরিবারের পক্ষ থেকে মুখ খুলেছেন তার বোন। দাদাকে দোষারোপ করে তিনি ভারতের টেনিস তারকার পাশে রয়েছেন। শোয়েবের বোনের অভিযোগ, তার দাদার বিবাহবহির্ভূত সম্পর্কই বিচ্ছেদের কারণ। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেট অধিনায়কের একাধিক সম্পর্ক নিয়ে তিক্তবিরক্ত ছিলেন সানিয়া। স্বামীকে অনেক বুঝিয়ে সঠিক পথে আনতে পারেননি। পাকিস্তানের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী শোয়েবের বোন আরো জানিয়েছেন, শোয়েবের তৃতীয় বিয়েতে মত ছিল না পরিবারের কারোরই। সানার সঙ্গে বিয়েতে পরিবারের কাউকে পাশে পাননি শোয়েব।

পাক-ভারত বৈরিতার মাঝেও ২০১০ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন শোয়েব মালিক ও সানিয়া মির্জা। দুজনেই নিজ নিজ খেলার নামী দুই তারকা। সে সময় ব্যাপক আলোচনার জন্ম দিয়েছিল এ দুজনের বিয়ে। অনেকেই যেমন মানতে পারেননি তাদের সম্পর্ক। দীর্ঘ ১৪ বছর পর দুজনের সম্পর্কটাই ভেঙে গেল।

সম্প্রতি ইনস্টাগ্রাম থেকে শোয়েবের স্মৃতি মুছে ফেলেছিলেন সানিয়া। এ ছাড়া রহস্যময় এক বার্তাও দিয়েছিলেন। তাতে লেখা ছিল- ‘বিয়ে কঠিন, ডিভোর্সও কঠিন। নিজের জন্য কোন কঠিনটা বাছবেন, সেটা আপনার সিদ্ধান্ত, ঋণগ্রস্ত থাকা কঠিন, স্বনির্ভর হওয়াটাও কঠিন। নিজের মতো কঠিনটা বাছুন আসলে জীবনে কোনো কিছুই সহজ নয়। সবটাই কঠিন। কিন্তু আমরা কোন কঠিনটা বাছব, সেটা আমাদের ব্যাপার। ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন’।

শোয়েবের তৃতীয় স্ত্রী সানা মূলত পাকিস্তানের একজন অভিনেত্রী এবং মডেল। একইসঙ্গে মেকআপ আর্টিস্টও বটে। তার জন্ম ২৫ মার্চ, ১৯৯৩। পাকিস্তানি এ মডেলের এটি দ্বিতীয় বিয়ে। এর আগে এক গায়কের সঙ্গে বিয়ে হয়েছিল তার। ২০১২ সালে বিজ্ঞাপনের মডেল হিসেবে তার ক্যারিয়ারের শুরু হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close