ক্রীড়া ডেস্ক

  ১৪ অক্টোবর, ২০২১

দ্রুততম ডাবল সেঞ্চুরি হেডের

লিস্ট এ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড আগে থেকেই ছিল অস্ট্রেলিয়ান ব্যাটার ট্রাভিস হেডের, নিজের সেই রেকর্ড ভেঙে নতুন করে গড়লেন তিনি। হেড ছাড়িয়ে গেছেন নিজেকেই, লিস্ট এ ক্রিকেটে একাধিক ডাবল সেঞ্চুরি করা তৃতীয় ব্যাটারও হয়েছেন হেড।

অস্ট্রেলিয়ার ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট মার্শ কাপে গতকাল কুইন্সল্যান্ডের বিপক্ষে আগে ব্যাটিংয়ে নেমে খেলেছেন ১২৭ বলে ২৩০ রানের বিধ্বংসী ইনিংস, ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন ১১৪ বলে; যা লিস্ট এ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরির নতুন রেকর্ড। আগের রেকর্ডটিও ছিল ট্রাভিস হেডেরই, ২০১৫ সালে ওয়েস্টার্নের বিপক্ষে ১১৭ বলে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন হেড, তিনি দুটি রেকর্ডই গড়েছেন সাউথ অস্ট্রেলিয়ার হয়ে। প্রায় ৬ বছর আগের রেকর্ডই অক্ষত ছিল, ভাঙতে পারেননি কেউই, নিজেই সেই রেকর্ড ভেঙে দিলেন হেড।

কুইন্সল্যান্ডের বিপক্ষে হাঁকানো ডাবল সেঞ্চুরি হেডের লিস্ট এ ক্যারিয়ারে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি, মাত্র তৃতীয় ব্যাটার হিসেবে তিনি লিস্ট এ ক্রিকেটে একাধিক ডাবল সেঞ্চুরির কৃতিত্ব দেখালেন। সর্বোচ্চ ৩টি ডাবল সেঞ্চুরির রেকর্ড ভারতের রোহিত শর্মার, তার ৩ ডাবলের দুটিই আবার আন্তর্জাতিক ক্রিকেটে।

একাধিক ডাবল সেঞ্চুরি করা তৃতীয় ব্যাটার ইংল্যান্ডের অ্যালেস্টার ব্রাউন, তিনি লিস্ট এ ক্রিকেটে খেলেছেন ২৬৮ ও ২০৩ রানের দুটি ইনিংস। রোহিত শর্মার ৩টি ডাবল সেঞ্চুরি ২৬৪, ২০৯ ও ২০৮*, ট্রাভিস হেডের রেকর্ড গড়া দুটি ডাবল সেঞ্চুরি ২৩০ ও ২০২ রানের।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close