কক্সবাজার প্রতিনিধি

  ২২ এপ্রিল, ২০২৪

মিয়ানমারের নৌ-সেনার গুলিতে ২ বাংলাদেশি জেলে আহত

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে মিয়ানমারের নৌবাহিনীর ছোড়া গুলিতে বাংলাদেশি দুই জেলে গুলিবিদ্ধ হয়েছেন। গতকাল রবিবার সকাল সাড়ে ১০টার দিকে নাফ নদীর নাইক্ষ্যংদিয়া সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন- টেকনাফের শাহপরীর দ্বীপ দক্ষিণপাড়া এলাকার মোহাম্মদ ছিদ্দিকের ছেলে মোহাম্মদ ফারুক (২৫) ও উত্তর পাড়ার আলী আহমেদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২১)।

গুলিবিদ্ধ জেলেরা সাগরের শাহপরীর দ্বীপ মাঝেরপাড়া এলাকার ছিদ্দিকের ট্রলার নিয়ে মাছ ধরা শেষে নাফ নদী দিয়ে কূলে ফেরার সময় তাদের শরীরে গুলি লাগে।

গুলিবিদ্ধ দুজনকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে, সেখানে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এদের মধ্যে ফারুকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়।

ট্রলারের মাঝি মোহাম্মদ ইউসুফ জানান, সেন্টমার্টিন সংলগ্ন সাগরে মাছ ধরা শেষে শাহপরীর দ্বীপ ঘাটে ফিরছিলাম। এ সময় নাইক্ষ্যংদিয়া সংলগ্ন অংশে মিয়ানমার নৌবাহিনীর একটি জাহাজ আমাদের অতিক্রম করছিল। ওই জাহাজ থেকে হঠাৎ আমাদের ট্রলার লক্ষ করে গুলি চালানো হয়। এতে আমার দুজন জেলে গুলিবিদ্ধ হয়েছেন। মাঝি ইউসুফ আরো বলেন, আমরা নাফ নদীর বাংলাদেশের জলসীমায় ছিলাম এবং হাত উঁচু করে, বাংলাদেশি পতাকা দেখিয়ে তাদের গুলি না করতে ইশারা করছিলাম। এরপরও তারা মানেনি। পরপর কয়েকটি গুলি চালিয়ে আহত করা হয়েছে আমাদের।

টেকনাফ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার প্রণয় রুদ্র বলেন, বেলা সাড়ে ১১টার দিকে দুই জেলেকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে ফারুক নামের একজনের অবস্থা আশঙ্কাজনক। তার ডান পায়ে, বাম পায়ের উরুতে এবং বাম হাতে গুলি লাগে। তাকে আমরা জরুরি চিকিৎসা দিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিতে বলেছি। মোহাম্মদ ইসমাইল নামের অপরজন হালকা আঘাত পেয়েছেন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনি জানান, এফবি মায়ের দোয়া নামের একটি ট্রলারে মিয়ানমারের নৌ-বাহিনীর গুলিতে দুজন আহত হয়েছে। এ ঘটনার পর সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close